Sunday 08 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

‘পদ্মা সেতু গৌরবের ও অহংকারের প্রতীক’

চবি করেসপন্ডেন্ট
২৫ জুন ২০২২ ১৭:২৭

চট্টগ্রাম ব্যুরো: চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) উপাচার্য অধ্যাপক ড. শিরীণ আখতার বলেছেন, আমরা আনন্দে উদ্বেলিত, অভিভূত এবং আবেগতাড়িত। এই সেতু (পদ্মা সেতু) গৌরবের ও অহংকারের প্রতীক। এই স্বপ্নের পদ্মা সেতু উদ্বোধনের ফলে দেশের আর্থ-সামাজিক উন্নয়নের যে দ্বার উন্মোচিত হয়েছে তা অভূতপূর্ব।

শনিবার (২৫ জুন) সকাল ১০টায় ব্যবসায় প্রশাসন অনুষদ মিলনায়তনে পদ্মা সেতুর উদ্বোধন উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে তিনি এ সব কথা বলেন।

উপাচার্য শিরীণ আখতার বলেন, ‘প্রধানমন্ত্রীর দূরদর্শী নেতৃত্ব, রাজনৈতিক প্রজ্ঞা, বিচক্ষণতা, আস্থা ও দৃঢ় পদক্ষেপের ফলে স্বপ্নের পদ্মা সেতু নির্মিত হয়েছে। বঙ্গবন্ধু কন্যা আপস করেননি। সাহসিকতার সঙ্গে সমস্ত চক্রান্ত ও বাধাকে অতিক্রম করে স্বপ্নের পদ্মা সেতু বাস্তবায়ন করে বিশ্ববাসীকে দেখিয়ে দিয়েছেন। এ ছাড়াও উপাচার্য প্রধানমন্ত্রীর সুস্বাস্থ্য ও দীর্ঘায়ু কামনা করেন।’

দেশের দক্ষিণ-পশ্চিমাঞ্চলসহ সারা দেশের কোটি মানুষের আশা-আকাঙ্ক্ষার প্রতীক স্বপ্নের পদ্মা সেতু উদ্বোধন করেছেন প্রধানমন্ত্রী দেশরত্ন শেখ হাসিনা। স্বপ্নের পদ্মা সেতু উদ্বোধন উপলক্ষে সারাদেশের মানুষের সঙ্গে চবি পরিবারও অত্যন্ত আনন্দিত। এ উপলক্ষে ব্যানার, ফেস্টুন, পোস্টার, স্টিকার সহ আলোকসজ্জায় ক্যাম্পাস অপরূপ সাজে সজ্জিত করা হয়।

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. শিরীণ আখতার এবং উপ-উপাচার্য (একাডেমিক) প্রফেসর বেনু কুমার দে বিশ্ববিদ্যালয় পরিবারের সবাইকে সঙ্গে নিয়ে ব্যবসায় প্রশাসন অনুষদ মিলনায়তনে পদ্মা সেতুর উদ্বোধনী অনুষ্ঠান অবলোকন করেন।

উদ্বোধনী অনুষ্ঠান শেষে উপাচার্য ও উপ-উপাচার্যের নেতৃত্বে একটি আনন্দ শোভাযাত্রা ব্যবসায় প্রশাসন অনুষদ থেকে শুরু হয়ে বঙ্গবন্ধু চত্বরে এসে শেষ হয়।

চবি প্রক্টর ড. রবিউল হাসান ভূঁইয়ার সঞ্চালনায় স্বাগত বক্তব্য রাখেন চবি রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) প্রফেসর এস এম মনিরুল হাসান।

আনন্দ শোভাযাত্রায় বিভিন্ন অনুষদের ডিন, শিক্ষক সমিতি, কলেজ পরিদর্শক, প্রভোস্ট, সহকারী প্রক্টর, শিক্ষক, অফিস প্রধান, অফিসার সমিতি, কর্মচারী সমিতি ও কর্মচারী ইউনিয়ন, শিক্ষার্থীসহ অনেকে অংশ নেন।

সারাবাংলা/সিসি/একে

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় পদ্মা সেতু পদ্মা সেতুর উদ্বোধন স্বপ্নের পদ্মা সেতু


বিজ্ঞাপন
সর্বশেষ

‘আমাদের সেনাবাহিনী যেন তৈরি থাকে’
৮ সেপ্টেম্বর ২০২৪ ১৫:২৯

আগস্টে কমেছে মূল্যস্ফীতি
৮ সেপ্টেম্বর ২০২৪ ১৫:০৭

সম্পর্কিত খবর