Sunday 29 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

সঙ্গীতশিল্পী আব্দুল মান্নান রানার কারাদণ্ড

স্পেশাল করেসপন্ডেন্ট
২৭ জুন ২০২২ ১৯:৪২

চট্টগ্রাম ব্যুরো: ভগ্নিপতির প্রায় দুই কোটি টাকা আত্মসাতের অভিযোগে দায়ের করা দুই মামলায় সঙ্গীতশিল্পী আব্দুল মান্নান রানাকে পৃথকভাবে দুই বছরের সশ্রম কারাদণ্ড দিয়েছেন চট্টগ্রামের একটি আদালত।

সোমবার (২৭ জুন) চট্টগ্রামের চতুর্থ যুগ্ম মহানগর দায়রা জজ আফরোজা জেসমিন কলি এ রায় দেন।

চট্টগ্রামের বাসিন্দা আব্দুল মান্নান রানা আশি ও নব্বইয়ের দশকের তারকা সঙ্গীতশিল্পী। চলচ্চিত্রের বিভিন্ন গানে কণ্ঠ দিয়ে তিনি ভক্তদের কাছে জনপ্রিয় হয়েছিলেন। তৈরি পোশাক ব্যবসায়ী হিসেবেও তার পরিচিতি আছে।

মামলার বাদী আবদুল্লাহ আল হারুন নগরীর কোতোয়ালী থানার চৈতন্য গলি এলাকার বাসিন্দা। তিনি আব্দুল মান্নান রানার ছোট বোনের স্বামী।

বাদীর আইনজীবী তপন কুমার দাশ সারাবাংলাকে জানান, ২০১৪ সালের মে মাসে আব্দুল মান্নান রানা ভগ্নিপতির কাছ থেকে প্রথম দফায় ৯৪ লাখ ৮৯ হাজার ৮২৯ টাকা এবং দ্বিতীয় দফায় ৯৪ লাখ টাকাসহ মোট এক কোটি ৮৮ লাখ ৮৯ হাজার ৮২৯ টাকা ঋণ নেন। ওই বছরের ২৮ মে তিনি ঋণের বিপরীতে প্রাইম ব্যাংক লিমিটেডের দু’টি পৃথক চেক দেন। কিন্তু চেকগুলো সিটি ব্যাংকের জুবিলী রোড শাখায় জমা দেয়ার পর অপর্যাপ্ত তহবিলের কারণে প্রত্যাখাত হয়।

২০১৪ সালের ১১ আগস্ট আবদুল্লাহ আল হারুন বাদী হয়ে আদালতে আব্দুল মান্নান রানার বিরুদ্ধে নিগোশিয়েবল ইন্সস্টুমেন্ট অ্যাক্টের ১৩৮ ধারায় পৃথক দুটি মামলা দায়ের করেন। দুই মামলায় শুনানি ও সাক্ষ্যগ্রহণ শেষে সোমবার আদালত রায় দেন।

আদালত রায়ে আব্দুল মান্নান রানাকে পৃথকভাবে এক বছর করে দুই বছরের সশ্রম কারাদণ্ড দিয়েছেন। এছাড়া চেকে উল্লিখিত সমপরিমাণ অর্থাৎ এক কোটি ৮৮ লাখ ৮৯ হাজার ৮২৯ টাকা অর্থদণ্ড দিয়েছেন।

বিজ্ঞাপন

এছাড়া পলাতক আব্দুল মান্নান রানার বিরুদ্ধে সাজামূলে গ্রেফতারি পরোয়ানা জারি করেছেন বলে জানিয়েছেন আইনজীবী তপন কুমার দাশ।

সারাবাংলা/আরডি/এএম

আব্দুল মান্নান রানা টপ নিউজ

বিজ্ঞাপন
সর্বশেষ

চট্টগ্রামে ডেঙ্গুতে তরুণের মৃত্যু
২৮ সেপ্টেম্বর ২০২৪ ২২:১০

উর্মিলার সংসার ভেঙে যাওয়ার কারণ
২৮ সেপ্টেম্বর ২০২৪ ২১:০২

নতুন পরিচয়ে কুসুম সিকদার
২৮ সেপ্টেম্বর ২০২৪ ২০:৫৭

সম্পর্কিত খবর