Sunday 08 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

ডেসটিনি চেয়ারম্যান হারুনের চিকিৎসায় মেডিকেল বোর্ড গঠনের নির্দেশ

স্টাফ করেসপন্ডেন্ট
২৯ জুন ২০২২ ১৬:০৮

ফাইল ছবি

ঢাকা: ডেসটিনির গ্রাহকের অর্থ আত্মসাৎ ও অর্থ পাচারের মামলায় ৪ বছরের দণ্ডপ্রাপ্ত হয়ে কারাগারে থাকা সাবেক সেনাপ্রধান ও ডেসটিনির চেয়ারম্যান হারুন-অর-রশিদের চিকিৎসার জন্য মেডিকেল বোর্ড গঠনের নির্দেশ দিয়েছেন হাইকোর্ট। মেডিকেল বোর্ডকে হারুনের স্বাস্থ্যের বিষয়ে পরীক্ষা-নিরীক্ষা করে ১৫ দিনের মধ্যে আদালতে প্রতিবেদন দাখিল করতে বলা হয়েছে।

বুধবার (২৯ জুন) বিচারপতি মো. নজরুল ইসলাম তালুকদার ও বিচারপতি কাজী মো. ইজারুল হক আকন্দের সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ এ আদেশ দেন।

আদালতে হারুনের পক্ষে শুনানি করেন আইনজীবী রবিউল আলম বুদু ও আইনজীবী মাইনুল ইসলাম। দুদকের পক্ষে ছিলেন জ্যেষ্ঠ আইনজীবী খুরশিদ আলম খান। রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল এ কে এম আমিন উদ্দিন মানিক।

এর আগে, মঙ্গলবার (২৮ জুন) হারুন-অর-রশিদের চিকিৎসায় মেডিকেল বোর্ড গঠন করতে হাইকোর্টে আবেদন করা হয়। তার আগে গত ৯ জুন হারুন-অর-রশিদের চার বছরের দণ্ডের বিরুদ্ধে আপিল শুনানির জন্য গ্রহণ করেন হাইকোর্ট।

অন্যদিকে গত ১৩ জুন হারুনসহ ডেসটিনির ৪৫ জনকে বিচারিক আদালতের দেওয়া সাজা বাড়াতে দুর্নীতি দমন কমিশনের (দুদক) আবেদন শুনানির জন্য গ্রহণ করেছেন হাইকোর্ট।

গত ১২ মে গ্রাহকের অর্থ আত্মসাৎ ও পাচারের দায়ে ডেসটিনি গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক রফিকুল আমীনকে ১২ বছর কারাদণ্ড দেন বিচারিক আদালত। পাশাপাশি তাকে ২০০ কোটি টাকা জরিমানা, অনাদায়ে আরও ৩ বছরের সাজা দেওয়া হয়েছে রায়ে। আর ডেসটিনি গ্রুপের চেয়ারম্যান হারুন-অর-রশীদকে চার বছরের কারাদণ্ড এবং সাড়ে ৩ কোটি টাকা অর্থদণ্ড, অনাদায়ে আরও ৬ মাসের কারাদণ্ড দেওয়া হয়েছে। ‘স্বাধীনতা যুদ্ধে অবদানের’ কথা বিবেচনায় নিয়ে আদালত তাকে এই অপরাধের সর্বনিম্ন সাজায় দণ্ডিত করে।

এ ছাড়া হারুনের অবরুদ্ধ সম্পত্তি ও ব্যাংক হিসাবে অবমুক্ত (রিলিজ) করার নির্দেশ দেন আদালত।

ঢাকার চতুর্থ বিশেষ জজ আদালতের বিচারক শেখ নাজমুল আলম এই রায়ে ৪৬ আসামির সবাইকে দোষী সাব্যস্ত করে বিভিন্ন মেয়াদে কারাদণ্ড দেওয়ার পাশাপাশি ২ হাজার ৩০০ কোটি টাকা জরিমানা করেছেন।

এরপর নিম্ন আদালতের দেওয়া সাজার বিরুদ্ধে আপিল করেন সাবেক সেনাপ্রধান হারুন-অর-রশিদ।

সারাবাংলা/কেআইএফ/একে

টপ নিউজ ডেসটিনি ডেসটিনির মামলা সাবেক সেনাপ্রধান হারুন অর রশীদ


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর