Sunday 08 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

টানা ৪ দিন সংক্রমণ ২ হাজার ছাড়িয়ে, ২৪ ঘণ্টায় ৪ মৃত্যু

সারাবাংলা ডেস্ক
৩০ জুন ২০২২ ১৭:২২

ঢাকা: দেশে গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসের নতুন সংক্রমণ আগের দিনের চেয়ে কিছুটা কমেছে। তবে টানা চারদিন শনাক্তের সংখ্যা ২ হাজারের ঘরে রয়েছে। গত ২৪ ঘণ্টায় ২ হাজার ১৮৩ জনের শরীরে সংক্রমণ শনাক্ত হয়েছে। যা আগের দিন ছিল ২ হাজার ২৪১ জন।
এদিকে গত ২৪ ঘণ্টায় করোনা সংক্রমিতদের মধ্যে ৪ জনের মৃত্যু হয়েছে।

বৃহস্পতিবার (৩০ জুন) স্বাস্থ্য অধিদফতরের কোভিড ইউনিটের প্রধান ডা. মো. জাকির হোসেন খানের সই করা করোনাভাইরাস সংক্রান্ত নিয়মিত বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

স্বাস্থ্য অধিদফতরের তথ্য বলছে, গত ২৪ ঘণ্টায় দেশে ১৩ হাজার ৭৮২টি নমুনা পরীক্ষায় করোনা সংক্রমণ শনাক্ত হয়েছে ২ হাজার ১৮৩ জনের শরীরে। আগের দিন এই সংখ্যা ছিল ২ হাজার ২৪১ জন। গত ২৪ ঘণ্টার তথ্য মিলিয়ে দেশে করোনাভাইরাসের মোট সংক্রমণ শনাক্ত হলো ১৯ লাখ ৭৩ হাজার ৭৮৫ জনের শরীরে।

আগের দিন নমুনা পরীক্ষার বিপরীতে সংক্রমণ শনাক্তের হার ছিল ১৫ দশমিক ২৩ শতাংশ। গত ২৪ ঘণ্টায় এই হার কিছুটা বেড়ে হয়েছে ১৫ দশমিক ৭০ শতাংশ। আর এখন পর্যন্ত মোট নমুনা পরীক্ষার বিপরীতে সংক্রমণের হার ১৩ দশমিক ৭৬ শতাংশ। যা আগের দিন ছিল ১৩ দশমিক ৭৬ শতাংশ।

গত ২৪ ঘণ্টায় করোনা সংক্রমণ থেকে সুস্থ হয়েছেন ২৯০ জন, যা আগের দিন ছিল ১৫২ জন। এ নিয়ে এখন পর্যন্ত করোনামুক্ত হলেন ১৯ লাখ ৭ হাজার ৫০৯ জন। সংক্রমণ শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৯৬ দশমিক ৬৪ শতাংশ।

গত ২৪ ঘণ্টায় করোনা সংক্রমণ নিয়ে ৪ জনের মৃত্যু হওয়ায় দেশে মোট মৃত্যু হয়েছে ২৯ হাজার ১৪৯ জনের। এর মধ্যে ১৮ হাজার ৬০৭ জন, নারী মারা গেছেন ১০ হাজার ৫৪২ জন। শতকরা হিসেবে পুরুষ মৃত্যু হার ৬৩ দশমিক ৮৩ শতাংশ, নারী মৃত্যুর হার ৩৬ দশমিক ১৭ শতাংশ।

এদিকে, গত ২৪ ঘণ্টাতেও দেশে ৮৮০টি পরীক্ষাগারে করোনাভাইরাসের নমুনা পরীক্ষা করা হয়। এর মধ্যে আরটি-পিসিআর ল্যাব ১৬১টি, জিন এক্সপার্ট ল্যাব ৫৭টি এবং র‌্যাপিড অ্যান্টিজেন ল্যাব ৬৬২টি। সব ধরনের ল্যাব মিলিয়ে সরকারি ল্যাবের সংখ্যা ৬৫৫, বেসরকারি ল্যাবের সংখ্যা ২২৫।

সারাবাংলা/একে

করোনা কোভিড-১৯ নভেল করোনাভাইরাস সংক্রমণ শনাক্ত


বিজ্ঞাপন
সর্বশেষ

ভূতের গলির বাসায় মিলল বৃদ্ধের মরদেহ
৮ সেপ্টেম্বর ২০২৪ ১১:০০

সম্পর্কিত খবর