Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

ফুলে ফুলে অপরূপ স্মৃতিসৌধ  


১৬ ডিসেম্বর ২০১৭ ০৯:০২

এম এ কে জিলানী, স্পেশাল করেসপন্ডেন্ট

ঢাকা :  মহান বিজয় দিবসে ফুলে ফুলে নতুন সাজে সেজেছে জাতীয় স্মৃতিসৌধ। দুইসপ্তাহ ধরে ধোঁয়া মোছা আর রং তুলির আচড়ে বর্ণিল ‍রূপ ধারণ করেছে মহান স্থাপনাটি। ইটের দেয়াল থেকে শুরু করে বাগানের ঘাসকেও সাজানো হয়েছে পরিপাটি করে। ফুলে ফুলে অন্যরকম এক পরিবেশ বিরাজ করছে স্মৃতিসৌধ ও আশেপাশের এলাকায়।

রাষ্ট্রপতি মো. আব্দুল হামিদ ও প্রধানমন্ত্রী শেখ হাসিনাসহ সর্বস্তরের মানুষের শ্রদ্ধা নিবেদন সহজ ও নিরাপদ করতে আইন-শৃঙ্খলা রক্ষা বাহিনীর সরব উপস্থিতি চোখে পড়েছে।

জাতীয় স্মৃতিসৌধের দায়িত্বে থাকা গণপূর্ত বিভাগের উপ-বিভাগী প্রকৌশলী মিজানুর রহমান জানান, বিজয় দিবস উদযাপনের জন্য গত দুই সপ্তাহ ধরে অর্ধশতাধিক পরিচ্ছন্নকর্মী স্মৃতিসৌধ ও আশপাশের এলাকায় কাজ করেছে। নিরাপত্তা নিশ্চিত এবং সৌন্দর্য বৃদ্ধির জন্য ১৩ থেকে ১৫ ডিসেম্বর পর্যন্ত স্মৃতিসৌধে দর্শনার্থীদের প্রবেশ নিষিদ্ধ ছিল।

এদিকে শনিবার বিজয় দিবসের প্রথম প্রহরে শহীদদের রাষ্ট্রীয় সম্মান জানান রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রী। এরপর জাতীয় সংসদের স্পিকার সংসদের বিরোধী দলীয় নেতা, মন্ত্রিপরিষদের সদস্য, সংসদ সদস্য, কূটনীতিকসহ বিভিন্ন রাজনৈতিক ও সামাজিক সংগঠনের সদস্যরা।

সারাবাংলা/জিলানী/এমএস/একে

বিজয় দিবস সাভার স্মৃতিসৌধ

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর