Sunday 08 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

ঢাকার ৬ রেল স্টেশন থেকে ইদের অগ্রিম টিকিট বিক্রি শুরু

স্পেশাল করেসপন্ডেন্ট
১ জুলাই ২০২২ ০৯:৪৭

ঢাকা: ইদুল আজহা সামনে রেখে ট্রেনের অগ্রিম টিকিট বিক্রির কার্যক্রম শুরু করেছে বাংলাদেশ রেলওয়ে। ভোগান্তি কমাতে রাজধানীর ছয়টি স্টেশন থেকে বিভিন্ন গন্তব্যের এসব টিকিট বিক্রি করা হচ্ছে। এবারও ট্রেনের অর্ধেক টিকিট বিক্রি হবে অনলাইনে, কাউন্টারে বিক্রি করা হবে বাকি অর্ধেক টিকিট।

শুক্রবার (১ জুলাই) সকাল ৮টায় শুরু হয়েছে রেলের ইদের টিকিট বিক্রি। এর আগে, অগ্রিম টিকিটের জন্য রাত থেকেই মানুষের ঢল নেমেছে কমলাপুর রেল স্টেশনে। সংশ্লিষ্টরা জানিয়েছেন, আগের ইদের মতোই এবারও ‘টিকিট যার ভ্রমণ তার’ নীতি মেনেই বিক্রি করা হচ্ছে টিকিট।

কোন টিকিটে কবে ভ্রমণ

বাংলাদেশ রেলওয়ের সিদ্ধান্ত অনুযায়ী, আজ ১ জুলাই বিক্রি করা হচ্ছে ৫ জুলাই ভ্রমণের টিকিট। এছাড়া ২ জুলাই টিকিট বিক্রি হবে ৬ জুলাই ভ্রমণের জন্য, ৩ জুলাই মিলবে ৭ জুলাই ভ্রমণের টিকিট, ৪ জুলাই দেওয়া হবে ৮ জুলাই ভ্রমণের টিকিট এবং ৯ জুলাই রেলে চড়তে প্রয়োজনীয় টিকিট কেনা যাবে ৫ জুলাই।

কোন রুটের টিকিট কোন স্টেশনে

রাজধানী ঢাকার কমলাপুর রেলওয়ে স্টেশন থেকে উত্তরাঞ্চলগামী আন্তঃনগর ও বীর মুক্তিযোদ্ধা সিরাজুল ইসলাম ইদ স্পেশাল ট্রেনের টিকিট সংগ্রহ করা যাবে।

কমলাপুর শহরতলী প্ল্যাটফর্ম থেকে রাজশাহী ও খুলনাগামী সব আন্তঃনগর ট্রেনের টিকিট সংগ্রহ করা যাবে।

ঢাকা বিমানবন্দর রেলওয়ে স্টেশন থেকে সংগ্রহ করা যাবে চট্টগ্রাম ও নোয়াখালীগামী সব আন্তঃনগর ট্রেনের টিকিট।

তেজগাঁও রেলওয়ে স্টেশন থেকে ময়মনসিংহ, জামালপুর, দেওয়ানগঞ্জগামী সব আন্তঃনগর ট্রেন ও দেওয়ানগঞ্জ ইদ স্পেশাল ট্রেনের টিকিট কেনা যাবে।

ঢাকা ক্যান্টনমেন্ট থেকে পাওয়া যাবে মোহনগঞ্জগামী মোহনগঞ্জ ও হাওর এক্সপ্রেস ট্রেনের টিকিট। আর ফুলবাড়িয়া স্টেশন থেকে সিলেট ও কিশোরগঞ্জগামী সকল আন্তঃনগর ট্রেনের টিকিট পাওয়া যাবে।

এছাড়া জয়দেবপুর থেকে বীর মুক্তিযোদ্ধা সিরাজুল ইসলাম (পঞ্চগড়) এক্সপ্রেস ট্রেনের টিকিট বিক্রি করা হবে।

রেলপথ মন্ত্রণালয় জানিয়েছে, এবারও জাতীয় পরিচয়পত্র বা জন্ম সনদ দেখিয়েই ট্রেনের টিকিট সংগ্রহ করতে হবে। একেকটি ভোটার আইডির বিপরীতে সর্বোচ্চ চারটি টিকিট সংগ্রহ করতে পারবেন ক্রেতা।

রেলওয়ে আরও জানিয়েছে, ইদুল আজহা উপলক্ষে যাত্রীদের সুবিধার্থে ছয় জোড়া বিশেষ ট্রেন পরিচালনা করা হবে। এগুলো হলো— দেওয়ানগঞ্জ স্পেশাল, চাঁদপুর স্পেশাল ১ ও ২, বীর মুক্তিযোদ্ধা সিরাজুল ইসলাম (পঞ্চগড়) ইদ স্পেশাল। এছাড়াও কিশোরগঞ্জের শোলাকিয়ার জন্য থাকবে দুইটি বিশেষ ট্রেন।

সারাবাংলা/জেআর/টিআর

অগ্রিম টিকিট ইদের টিকিট টপ নিউজ ট্রেনের টিকিট বিক্রি বাংলাদেশ রেলওয়ে


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর