Saturday 07 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

কমলাপুরে টিকিটপ্রত্যাশীদের উপচে পড়া ভিড়

স্পেশাল করেসপন্ডেন্ট
১ জুলাই ২০২২ ১১:৩৭

ঢাকা: ইদুল আজহা সামনে রেখে ট্রেনের অগ্রিম টিকিট বিক্রি শুরু হয়েছে। সেই টিকিট সংগ্রহ করতে কমলাপুর রেল স্টেশনে সকাল থেকেই মানুষের উপচে পড়া ভিড় জমেছে।

এদিকে, এবারও জাতীয় পরিচয়পত্র দেখিয়েই বিক্রি করা হচ্ছে ট্রেনের টিকিট। কমলাপুর রেলওয়ে স্টেশন ম্যানেজার মোহাম্মদ মাসুদ সারোয়ার জানিয়েছেন, ইদে টিকিট কালোবাজারি বন্ধে গতবারের মতো এই উদ্যোগ বহাল রাখা হয়েছে। টিকিট কালোবাজারির কোনো সুযোগ নেই।

শুক্রবার (১ জুলাই) সকাল রাজধানীর কমলাপুরসহ ছয়টি রেল স্টেশন থেকে একযোগে ইদের অগ্রিম টিকিট বিক্রির কার্যক্রম শুরু হয়। ইদুল ফিতরের মতো এবারও একেকটি স্টেশন থেকে বিক্রি করা হচ্ছে আলাদা আলাদা গন্তব্যের অগ্রিম টিকিট।

যাত্রীদের সঙ্গে কথা বলে জানা গেল, তাদের কেউ কেউ ভোরে এসে লাইনে দাঁড়িয়েছেন, কেউ কেউ সেই মধ্যরাত থেকেই কমলাপুর স্টেশনে এসে লাইনে দাঁড়িয়েছেন কাঙ্ক্ষিত গন্তব্যের টিকিট কাটার জন্য। দীর্ঘ লাইনের শেষের দিকে যারা দাঁড়িয়ে আছেন, শেষ পর্যন্ত তারা টিকিট পাবেন কি না তা নিয়ে শঙ্কায় রয়েছেন।

এদিকে, স্টেশন ম্যানেজার মোহাম্মদ মাসুদ সারোয়ার কমলাপুর রেলওয়ে স্টেশনে এক ব্রিফিংয়ে বলেন, ইদযাত্রায় প্রতিদিন ট্রেনের ২৬ হাজার ৭২৯টি অগ্রিম টিকিট বিক্রি করা হচ্ছে। অর্ধেক বিক্রি হচ্ছে অনলাইনে, আর অর্ধেক কাউন্টারে।

স্টেশন ম্যানেজার বলেন, ট্রেনে যাত্রীর চাপ অনেক বেশি। টিকিটের চেয়ে টিকিটপ্রত্যাশীর সংখ্যা বেশি। ফলে সব টিকিটপ্রত্যাশী টিকিট পাবেন না— এটিই স্বাভাবিক। তবে টিকিট কালোবাজারির সুযোগ নেই। জাতীয় পরিচয়পত্রের মাধ্যমে টিকিট বিক্রি করা হচ্ছে বলে প্রকৃত যাত্রীরাই টিকিট পাচ্ছেন।

এদিন সকাল থেকে রাজধানী ঢাকার ছয় কাউন্টার এবং জয়দেবপুর কাউন্টার থেকে ইদযাত্রার অগ্রিম টিকিট বিক্রি শুরু হয়েছে। প্রথম দিন ১ জুলাই বিক্রি হচ্ছে ৫ জুলাই ভ্রমণের টিকিট। এরপর ২ জুলাই টিকিট বিক্রি হবে ৬ জুলাই ভ্রমণের জন্য, ৩ জুলাই বিক্রি হবে ৭ জুলাই ভ্রমণের টিকিট, ৪ জুলাই দেওয়া হবে ৮ জুলাই ভ্রমণের টিকিট। আর ৯ জুলাই যারা ইদযাত্রা করতে চান, তাদের টিকিট সংগ্রহ করতে হবে ৫ জুলাই।

সারাবাংলা/জেআর/টিআর

অগ্রিম টিকিট ইদযাত্রা কমলাপুর রেল স্টেশন টপ নিউজ ট্রেনের টিকিট


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর