Friday 06 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

‘গণতন্ত্র পুনরুদ্ধারে ঢাকায় শিগগিরই আরেকটি গণঅভ্যুত্থান’

স্পেশাল করেসপন্ডেন্ট
২ জুলাই ২০২২ ১৯:০৩

ঢাকা: গণতন্ত্র পুনরুদ্ধারে ঢাকায় শিগগিরই আরেকটি গণঅভ্যুত্থান সৃষ্টি হবে বলে হুঁশিয়ারি দিয়েছেন বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা, ডাকসুর সাবেক ভিপি ও ঢাকা মহানগর উত্তর বিএনপির আহ্বায়ক আমান উল্লাহ আমান।

শনিবার (২ জুলাই) ঢাকা মহানগর উত্তর বিএনপির মোহাম্মদপুর থানাধীন ২৯, ৩১, ৩২, ৩৩, ৩৪ নম্বর ওয়ার্ড সন্মেলনে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ হুঁশিয়ারি উচ্চারণ করেন।

আমান বলেন, ‘৯০’র স্বৈরাচারবিরোধী গণআন্দোলনে অনেকের রক্তের বিনিময়ে দেশনেত্রী বেগম খালেদা জিয়ার আপসহীন নেতৃত্বের মধ্য দিয়ে আমরা পেয়েছিলাম গণতন্ত্র। সেই গণতন্ত্র আজ ভূ-লণ্ঠিত। মানবাধিকার ভূ-লুণ্ঠিত। দেশের জনগণের ভোটাধিকার নেই। সেই ভোটাধিকার প্রতিষ্ঠার জন্যে, গণতন্ত্র পুনরুদ্ধারের জন্য এই ঢাকার মাটিতে শিগগিরই আরেকটি গণঅভ্যুত্থান সৃষ্টি হবে।’

‘সেই গণঅভ্যুত্থানের মধ্য দিয়ে এই অবৈধ, ভোট চোর, ভোট ডাকাত, নিশিরাতের আওয়ামী সরকারের পতন হবে। নির্দলীয়-নিরপেক্ষ তত্ত্বাবধায়ক সরকার গঠন হবে। তারপর হবে নির্বাচন। জনগণ তার পছন্দের প্রার্থীকে ভোট দিলে বিএনপিই আগামীতে সরকার গঠন করবে’- বলেন আমান উল্লাহ আমান।

তিনি বলেন, ‘বন্যাকবলিত এলাকায় মানুষের মধ্যে খাবার নেই। হাহাকার চলছে মানুষের মধ্যে। অথচ এ আওয়ামী সরকার দেশের বানভাসি মানুষের দিকে নজর দিচ্ছে না। সরকারের কাছ থেকে আশানুরূপ ত্রাণ যাচ্ছে না।’

দলীয় নেতা-কর্মীদের উদ্দেশে আমান উল্লাহ আমান বলেন, ‘অবৈধ ও নিশিরাতের আওয়ামী সরকারকে হঠাতে গণআন্দোলনের জন্য যেকোনো সময় ডাক আসতে পারে। তার জন্য সকলকে প্রস্তুত থাকতে হবে।’

সম্মেলনে অন্যদের মধ্যে বক্তব্য দেন- বিএনপির জাতীয় নির্বাহী কমিটির সদস্য তাবিথ আউয়াল, ঢাকা মহানগর উত্তর বিএনপির সদস্য সচিব আমিনুল হক, ঢাকা মহানগর উত্তর বিএনপির যুগ্ম আহবায়ক আনোয়ারুজ্জামান আনোয়ার, আতিকুল ইসলাম মতিন, আতাউর রহমান চেয়ারম্যান, মোস্তাফিজুর রহমান সেগুন, ফেরদৌসী আহমেদ মিষ্টি, আক্তার হোসেন, হাজী ইউসুফ, আফতাব উদ্দিন জসীম, এবিএমএ রাজ্জাক, আহসান হাবিব মোল্লা, আলাউদ্দিন সরকার টিপু, এম এস আহমাদ আলী, এনায়েত হাফিজ প্রমুখ।

সম্মেলনে ভোটারদের সরাসরি ভোটে ৩৪ নম্বর ওয়ার্ডে অ্যাডভোকেট মাসুম খান রাজেশ সভাপতি ও ওসমান রেজা সাধারণ সম্পাদক নির্বাচিত হন।

সারাবাংলা/এজেড/পিটিএম

গণতন্ত্র ‘পুনরুদ্ধার’ টপ নিউজ বিএনপি


বিজ্ঞাপন
সর্বশেষ

বাংলাদেশ-ভারত টেস্টে হামলার হুমকি!
৬ সেপ্টেম্বর ২০২৪ ২১:৩৫

সম্পর্কিত খবর