Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

মশার উৎস খুঁজতে ড্রোন অভিযান শুরু

স্টাফ করেসপন্ডেন্ট
২ জুলাই ২০২২ ২২:২০

ঢাকা: মশার উৎস খুঁজতে ১০ দিনব্যাপী ড্রোনের মাধ্যমে চিরুনি অভিযান শুরু করেছে ঢাকা উত্তর সিটি কর্পোরেশন (ডিএনসিসি)। শনিবার (২ জুলাই) থেকে শুরু হওয়া এই অভিযান ১১ জুলাই পর্যন্ত চলবে।

সকাল থেকে ড্রোনের সাহায্যে ডিএনসিসির অঞ্চল-১, অঞ্চল-৩ ও অঞ্চল-৫ এ ড্রোনের সাহায্যে বিভিন্ন বাসাবাড়ির ছাদ, ছাদবাগান, চৌবাচ্চা এবং বৃষ্টির পানি বা পরিষ্কার পানি জমতে পারে এ ধরণের স্থান এবং পাত্র সার্ভে করা হয়।

বিজ্ঞাপন

অঞ্চল-১ এর আওতাধীন উত্তরা সেক্টর-৪ এলাকায় মোট ৩২২টি বাড়িতে ড্রোন সার্ভে করা হয়। ১৮টি ছাদ বাগান সার্ভে করে পাঁচটিতে জমা পানি পাওয়া গেছে এবং একটি বাড়ির ছাদে এডিস মশার লার্ভা পাওয়া গেছে। বাড়ির মালিককে সাবধান করা হয়েছে।

অঞ্চল-৩ এর আওতাধীন এলাকায় মোট ২৯১টি বাড়িতে ড্রোন সার্ভে করা হয়। ২৫টি ছাদবাগান সার্ভে করে তিনটিতে জমা পানি পাওয়া গেছে। তবে এডিস মশার লার্ভা পাওয়া যায়নি।

এছাড়াও অঞ্চল-৫ এর আওতাধীন লালমাটিয়া এলাকায় মোট ২৬৭টি বাড়িতে ড্রোন সার্ভে করা হয়। ১২টি ছাদ বাগান সার্ভে করে চারটিতে জমা পানি পাওয়া গেছে, তবে এডিসের লার্ভা পাওয়া যায়নি।

ডিএনসিসির প্রধান স্বাস্থ্য কর্মকর্তা ব্রি. জেনারেল মো. জোবায়দুর রহমান, অঞ্চল-৩ ও ৫ এর ড্রোনের সাহায্যে পরিচালিত সার্ভে কার্যক্রম পরিদর্শন করেন। এছাড়াও স্বাস্থ্য কর্মকর্তা ডা. মো. ইমদাদুল হক উপস্থিতিতে অঞ্চল-৫ লালমাটিয়া এলাকায় সার্ভে কার্যক্রম পরিচালনা করা হয়।

প্রসঙ্গত, বৃহস্পতিবার (৩০জুন) সকালে রাজধানীর উত্তরা সেক্টর-৪ এলাকায় ড্রোনের মাধ্যমে মশার উৎস শনাক্তকরণ কার্যক্রম পরিদর্শনে এসে মশার উৎস খুঁজতে ১০ দিনব্যাপী ড্রোনের মাধ্যমে চিরুনি অভিযানের ঘোষণা দেন ঢাকা উত্তর সিটি করপোরেশনের (ডিএনসিসি) মেয়র মো. আতিকুল ইসলাম।

বিজ্ঞাপন

সারাবাংলা/আরএফ/একেএম

বিজ্ঞাপন
সর্বশেষ

কানপুরে প্রথম দিনে বৃষ্টির দাপট
২৭ সেপ্টেম্বর ২০২৪ ১৬:৩৫

সম্পর্কিত খবর