Saturday 28 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

করোনায় চট্টগ্রামে ফের মৃত্যু

স্পেশাল করেসপন্ডেন্ট
৩ জুলাই ২০২২ ০৮:৫৫

ফাইল ছবি

চট্টগ্রাম ব্যুরো: চট্টগ্রামে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে আও একজনের মৃত্যুর তথ্য পাওয়া গেছে। এর আগে গত শুক্রবার করোনায় আক্রান্ত হয়ে চট্টগ্রামে একজনের মৃত্যুর তথ্য দিয়েছিল জেলা সিভিল সার্জনের কার্যালয়।

‍জুন মাসের শুরু থেকেই চট্টগ্রামে করোনাভাইরাসের সংক্রমণ পরিস্থিতি ঊর্দ্ধমুখী হতে শুরু করে। যদিও ২৪ ঘণ্টায় আক্রান্তের সংখ্যা এখনও একশ’র নীচে, তবু স্বাস্থ্য বিভাগের সংশ্লিষ্টরা বলছেন, স্বাস্থ্যবিধি অনুসরণ না করলে পরিস্থিতির আরও অবনতি হবে। এ অবস্থায় চট্টগ্রামে গত ৭২ ঘণ্টায় দু’জনের মৃত্যুর তথ্য পাওয়া গেল।

বিজ্ঞাপন

সর্বশেষ ২৪ ঘণ্টায় চট্টগ্রামে ৫০ জন করোনায় আক্রান্ত হিসেবে শনাক্ত হয়েছেন এবং একজনের মৃত্যু হয়েছে। নমুনা পরীক্ষার বিবেচনায় আক্রান্তের হার প্রায় ১৭ শতাংশ।

রোববার (০৩ জুলাই) জেলা সিভিল সার্জনের কার্যালয় থেকে গণমাধ্যমে পাঠানো প্রতিবেদন অনুযায়ী, আক্রান্ত ৫০ জনের মধ্যে ৪৫ জন নগরীর এবং ৫ জন বিভিন্ন উপজেলার বাসিন্দা। ২৯৭ জনের নমুনা পরীক্ষা করে তাদের করোনায় আক্রান্ত হিসেবে শনাক্ত করা হয়েছে। করোনায় আক্রান্ত হয়ে মারা যাওয়া রোগী নগরীর বাসিন্দা।

চট্টগ্রামে ২০২০ সালের ৩ এপ্রিল প্রথম করোনা শনাক্ত হয়। ওই বছরের ৯ এপ্রিল করোনায় প্রথম কেউ মারা যায়।

জেলা সিভিল সার্জনের কার্যালয়ের স্বাস্থ্য তত্ত্বাবধায়ক সুজন বড়ুয়া জানিয়েছেন, গত ২৬ মাসে চট্টগ্রামে করোনাভাইরাসে আক্রান্ত রোগীর সংখ্যা হয়েছে ১ লাখ ২৭ হাজার ৩৫১। মোট মৃত্যুর সংখ্যা ১ হাজার ৩৬৪।

সারাবাংলা/আরডি/এএম

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর