Saturday 28 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

সাংবাদিক শিরিনের ঘাতক বুলেট আমেরিকাকে দিলো ফিলিস্তিন

আন্তর্জাতিক ডেস্ক
৩ জুলাই ২০২২ ১৩:০৩

আল জাজিরার সাংবাদিক শিরিন আবু আকলেহকের ঘাতক বুলেটটি মার্কিন ফরেনসিক বিশেষজ্ঞদের কাছে হস্তান্তর করেছে ফিলিস্তিন কর্তৃপক্ষ। গত ১১ মে পশ্চিমতীরে সংবাদ সংগ্রহে গিয়ে ইসরাইলি বাহিনীর গুলিতে নিহত হয়েছিলেন কাতারভিত্তিক সংবাদমাধ্যম আল-জাজিরার কর্মী ফিলিস্তিন-আমেরিকান সাংবাদিক শিরিন আবু আকলেহ। তার এ হত্যাকাণ্ডকে পরিকল্পিত বলে দাবি করছে ফিলিস্তিন।

আগামী সপ্তাহে ইসরাইল ও অধিকৃত পশ্চিম তীরে সফরের কথা রয়েছে মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেনের। এর এক সপ্তাহ আগে মার্কিন যুক্তরাষ্ট্রের হাতে ঘাতক বুলেট হস্তান্তর করল ফিলিস্তিন। ইসরাইলি বাহিনী যে পরিকল্পিতভাবে শিরিন আবু আকলেহকে হত্যা করেছে তার প্রমাণ দিতে এসব আলামত মার্কিন যুক্তরাষ্ট্রকা দিয়েছে ফিলিস্তিন কর্তৃপক্ষ।

বিজ্ঞাপন

যুক্তরাষ্ট্র অবশ্য নিজ থেকেই ফিলিস্তিনের কাছে ঘাতক বুলেটটি চেয়েছিল। ফিলিস্তিনি অ্যাটর্নি জেনারেল আকরাম আল-খতিব বার্তাসংস্থা এএফপিকে বলেছেন, যুক্তরাষ্ট্র ফিলিস্তিনি কর্তৃপক্ষকে আশ্বস্ত করে জানিয়েছিল, অধিকৃত পশ্চিম তীরে ইসরাইলি অভিযানের সময় আবু আকলেহকে যে বুলেটে হত্যা করা হয়েছিল তাতে কোনো পরিবর্তন করা হবে না এবং পরীক্ষা নিরীক্ষার পর তা আবার ফেরত দেওয়া হবে।

সারাবাংলা/আইই

টপ নিউজ শিরিন আবু আকলেহ

বিজ্ঞাপন
সর্বশেষ

চট্টগ্রামে খালে ভাসছিল অর্ধগলিত লাশ
২৮ সেপ্টেম্বর ২০২৪ ১৪:৩৩

বিএসইসি‘র চেয়ারম্যানের পদত্যাগ দাবি
২৮ সেপ্টেম্বর ২০২৪ ১৩:৫১

সম্পর্কিত খবর