Sunday 20 Oct 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

হিজবুল্লাহর ৩টি ড্রোন ভূপাতিত করেছে ইসরাইল

আন্তর্জাতিক ডেস্ক
৩ জুলাই ২০২২ ১৪:৫৪

ভূমধ্যসাগরের বিরোধপূর্ণ এলাকায় হিজবুল্লাহর তিনটি ড্রোন ভূপাতিত করেছে ইসরাইলের সামরিক বাহিনী আইডিএফ। ইসরাইলি একটি গ্যাস উত্তোলনকারী জাহাজ লক্ষ্য করে ড্রোনগুলো ছোড়া হয়েছিল বলে দাবি করেছে ইসরাইল কর্তৃপক্ষ। খবর বিবিসির।

আইডিএফ-এর বিবৃতিতে বলা হয়, ভূমধ্যসাগরে ইসরায়েলের অর্থনৈতিক জলসীমার দিকে হিজবুল্লাহর প্রেরিত তিনটি মনুষ্যবিহীন বিমান গুলি করে ভূপাতিত করা হয়েছে। যুদ্ধবিমান ও জাহাজ থেকে ক্ষেপণাস্ত্র ছুড়ে ড্রোনগুলো ভূপাতিত করা হয়। তিনটি ড্রোনের মধ্যে একটিতে এফ-১৬ যুদ্ধবিমান থেকে গুলি করা হয়। অন্য দু’টি ড্রোন নৌবাহিনীর আইএনএস ইলার বারাক ৮ মাঝারি-পাল্লার সারফেস-টু-এয়ার মিসাইল সিস্টেম দ্বারা ভূপাতিত করা হয়।

বিজ্ঞাপন

ইসরাইলের সামরিক কর্মকর্তারা দাবি করছেন, লেবানন থেকে ড্রোনগুলো ছোড়া হয়। এক বিবৃতিতে ড্রোন ছোড়ার কথা স্বীকার করেছে হিজবুল্লাহ। ইরান সমর্থিত সংগঠনটির দাবি, ইসরাইলের শক্তি পরীক্ষার জন্য সংরক্ষিত জলসীমায় ড্রোন পাঠিয়েছিল তারা।

এদিকে, ইসরায়েলি প্রতিরক্ষামন্ত্রী বেনি গানৎজ বলেছেন, লেবাননের সঙ্গে নৌসীমা সংক্রান্ত চুক্তির জন্য কাজ করছে লেবানন ও ইসরাইল। ওই চুক্তি যাতে না হয় সেজন্য চেষ্টা চালাচ্ছে হিজবুল্লাহ।

সারাবাংলা/আইই

টপ নিউজ হিজবুল্লাহ

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর