Sunday 08 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

হেলিকপ্টার দুর্ঘটনায় নিহত বৈমানিকের নামে সড়ক

স্পেশাল করেসপন্ডেন্ট
৩ জুলাই ২০২২ ২০:১৩

চট্টগ্রাম ব্যুরো: হেলিকপ্টার দুর্ঘটনায় মর্মান্তিকভাবে প্রাণ হারানো বিমানবাহিনীর স্কোয়াড্রন লিডার শাফায়াত সরওয়ারের নামে একটি সড়কের নামকরণ করেছে চট্টগ্রাম সিটি করপোরেশন। চট্টগ্রাম নগরীতে বাংলাদেশ বিমানবাহিনীর জহুরুল হক ঘাঁটি সংলগ্ন সড়কটি এখন থেকে শাফায়াত সরওয়ারের নামে থাকছে বলে চসিকের পক্ষ থেকে জানানো হয়েছে।

রোববার (৩ জুলাই) চসিক মেয়র রেজাউল করিম চৌধুরী সড়কটির নতুন নামকরণের ফলক উন্মোচন করেন।

এ উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে সিটি মেয়র বলেন, ‘স্কোয়াড্রন লিডার শাফায়াত সরোয়ার ছিলেন একজন চৌকস কর্মকর্তা। তিনি সাহস ও মেধা দিয়ে বিমানবাহিনীতে গৌরবোজ্জ্বল ভূমিকা রেখেছিলেন। কিন্তু দুর্ভাগ্যজনকভাবে পেশাগত দায়িত্ব পালনকালে এক মর্মান্তিক দুর্ঘটনায় তাকে প্রাণ দিতে হয়।’

তিনি বলেন, ‘এ ধরনের চৌকস অফিসারদের আত্মত্যাগের ফলে বাংলাদেশের বিমানবাহিনী আজ বিশেষ মর্যাদার আসনে আসীন হয়েছে। তিনি জাতির শ্রেষ্ঠ সন্তানদের একজন। তার কীর্তিগাঁথা লিপিবদ্ধ করে ভবিষ্যৎ প্রজন্মকে জানাতে জহুরুল হক ঘাঁটির সন্মুখ সড়কটি এই সাহসী সন্তানের নামে নামকরণ করা হলো।’

এসময় বিমানবাহিনীর জহুরুল হক ঘাঁটির কমান্ডিং অফিসার এয়ার ভাইস মার্শাল মোহাম্মদ কামরুল ইসলাম, স্থানীয় ওয়ার্ড কাউন্সিলর সালেহ আহমদ চৌধুরী, চসিকের প্রধান প্রকৌশলী রফিকুল ইসলাম মানিক, মেয়রের একান্ত সচিব মোহাম্মদ আবুল হাশেম, তত্ত্বাবধায়ক প্রকৌশলী আবু সালেহ, নির্বাহী প্রকৌশলী আশিকুল ইসলাম এবং শাফায়াতের বাবা সরওয়ার মো. শহিদ উল্লাহ ও মা কোহিনুর আক্তার ছিলেন।

২০১৫ সালের ১৩ মে চট্টগ্রামে বিমানবাহিনীর জহুরুল হক ঘাঁটিতে নিয়মিত রক্ষণাবেক্ষণ পরিচালনার সময় যান্ত্রিক গোলযোগের কারণে একটি হেলিকপ্টার দুর্ঘটনায় পতিত হয়। এতে ওই হেলিকপ্টারের তরুণ বৈমানিক শাফায়াত সরওয়ার গুরুতর আহত হন। মারাত্মকভাবে আহত অবস্থায় উদ্ধারের পর এই বৈমানিক সিঙ্গাপুর জেনারেল হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় ২৫ মে স্থানীয় সময় রাত ১০টায় মারা যান।

সারাবাংলা/আরডি/টিআর

নিহত বৈমানিক স্কোয়াড্রন লিডার শাফায়াত সরওয়ার হেলিকপ্টার দুর্ঘটনা


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর