Saturday 28 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

ঢাবির ‘ঘ’ ইউনিটে পাশের হার ৮.৫৮ শতাংশ

ঢাবি করেসপন্ডেন্ট
৫ জুলাই ২০২২ ১৩:৪৩

২০২১-২২ শিক্ষাবর্ষে ঢাকা বিশ্ববিদ্যালয়ের সামাজিক বিজ্ঞান অনুষদভুক্ত ‘ঘ’ ইউনিটের ১ম বর্ষ স্নাতক সম্মান শ্রেণির ভর্তি পরীক্ষায় পাশ করেছে ৮.৫৮ শতাংশ শিক্ষার্থী। পাশকৃত মোট শিক্ষার্থীর সংখ্যা ৬ হাজার ১১১ জন।

মঙ্গলবার (৪ জুলাই) দুপুর একটার দিকে বিশ্ববিদ্যালয়ের আব্দুল মতিন ভার্চুয়াল ক্লাসরুমে উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান আনুষ্ঠানিকভাবে এই ফল প্রকাশ করেন।

গত ১১ জুন অনুষ্ঠিত ‘ঘ’ ইউনিটের পরীক্ষায় ১ হাজার ৩৩৬টি আসনের বিপরীতে পরীক্ষায় অংশ নেয় ৭১ হাজার ২৬২ জন শিক্ষার্থী।

‘ঘ’ ইউনিটের ভর্তি পরীক্ষায় অংশ নেওয়া শিক্ষার্থীরা এখন বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে (admission.eis.du.ac.bd) গিয়ে প্রয়োজনীয় তথ্য দিয়ে ফলাফল জানতে পারবেন। এছাড়া রবি, এয়ারটেল, বাংলালিংক বা টেলিটক নম্বর থেকে ‘DU GHA Roll No’ ফরম্যাটে ১৬৩২১ নম্বরে এসএমএস পাঠিয়েও ফলাফল জানা যাচ্ছে৷

ভর্তি পরীক্ষায় উত্তীর্ণ শিক্ষার্থীদের আগামী ৭ জুলাই বিকেল ৩টা থেকে ২৮ জুলাই বিকেল ৫টা পর্যন্ত ভর্তি পরীক্ষার ওয়েবসাইটে বিস্তারিত ফরম ও বিষয় পছন্দক্রম পূরণ করতে বলা হয়েছে। এছাড়া কোটায় উত্তীর্ণদের আগামী ১৮ জুলাই বিকেল ৩টা থেকে ২৪ জুলাই বিকেল ৫টা পর্যন্ত সামাজিক বিজ্ঞান অনুষদ থেকে কোটার ফরম সংগ্রহ করে যথাযথভাবে পূরণ করে এ সময়ের মধ্যে জমা দিতে হবে। আর পরীক্ষার ফল পুনঃনিরক্ষণের জন্য আগামী ১৭ জুলাই থেকে ২১ জুলাই পর্যন্ত ১ হাজার টাকা ফি প্রদান সাপেক্ষে সামাজিক বিজ্ঞান অনুষদে আবেদন করা যাবে।

সারাবাংলা/আরআইআর/এএম

টপ নিউজ

বিজ্ঞাপন
সর্বশেষ

সিটিকে রুখে দিল নিউক্যাসেল
২৮ সেপ্টেম্বর ২০২৪ ২০:০৮

সম্পর্কিত খবর