Friday 06 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

ত্রিশালের তাইজুদ্দিন হত্যা মামলায় ৩ আসামির যাবজ্জীবন

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট
৫ জুলাই ২০২২ ২০:২৫

ময়মনসিংহ: জেলার ত্রিশাল উপজেলার কোনাবাড়ী গ্রামে ২০১৬ সালে তাইজুদ্দিন হত্যা মামলায় তিনজন আসামিকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত। এর মধ্যে জামিনে থাকা এক আসামির বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানাও জারি করেছেন আদালত।

মঙ্গলবার (৫ জুলাই) দুপুরে জেলা ও দায়রা জজ আদালতের বিচারক মো. হেলাল উদ্দিন এই রায় ঘোষণা করেন। দণ্ডপ্রাপ্তরা হলে- উপজেলার সাখুয়া গ্রামের মো. হাসমত আলীর ছেলে মো. অহিদ মিয়া, সোহরাব হোসেনের ছেলে মজনু মিয়া ও কোনাবাড়ীর মোহাম্মদ আলীর ছেলে মোবারক হোসেন। মোবারক জামিনে থেকে আজ আদালতে উপস্থিত না হওয়ায় জামিন বাতিল করে গ্রেফতারি পরোয়ানা জারি করেছেন আদালত।

দীর্ঘশুনানির পরে ১১ জনের সাক্ষ্যগ্রহণ শেষে বিচারক আসামি তিনজনকে যাবজ্জীবন কারাদণ্ড ও প্রত্যেকে দশ হাজার টাকা অর্থদণ্ড অনাদায়ে আরও ছয়মাসের কারাদণ্ড দেন আদালত। রায় ঘোষণার দিনে আসামিদের মধ্যে অহিদ ও মজনু আদালতে উপস্থিত ছিলেন। আর মোবারক উপস্থিত না থাকায় জামিন বাতিল করে তার বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করেন আদালত।

মামলার বিবরণে জানা যায়, ২০১৬ সালের ৪ এপ্রিল উপজেলার সাখুয়া গ্রামের নূরুল ইসলামের ছেলে তাইজুদ্দিন ও আসামিরা মিলে ছাগল চুরি করে বিক্রি করেন। তবে তাইজুদ্দিন ছাগল চুরির কথা প্রকাশ করে দিলে আসামিরা তাকে গালমন্দ করেন। পরে ওই বছরের ৮ এপ্রিল আসামিরা তাইজুদ্দিনকে কোনাবাড়ীর কালভার্টের কাছে নিয়ে গলাটিপে হত্যা করে কালভার্টের নিচে তার লাশ গুম করে রাখেন। ঘটনার তিনদিন পর শিয়াল-কুকুরে লাশ টেনে বের করলে এলাকাবাসি তা দেখে পুলিশে খবর দেয়। খবর পেয়ে অজ্ঞাত লাশ উদ্ধার করে ময়না তদন্তের জন্য হাসপাতালে পাঠায় পুলিশ। ওই সময় পুলিশ একটি অজ্ঞাত হত্যা মামলা নেয়। প্রাথমিক তদন্ত ও আসামিদের সন্দেহজনকভাবে আটক করে জিজ্ঞাসাবাদ করলে তারা হত্যাকাণ্ডের দায় স্বীকার করে। পরে আসামিরা আদালত হতে জামিন নেয়।

আদালতে রাষ্ট্রপক্ষের আইনজীবী আব্দুল সোহরাব খান এবং আসামি পক্ষের আব্দুল কাইয়ুম ও মিঞা হোসেন মামলাটি পরিচালনা করেন।

সারাবাংলা/এনএস

ত্রিশাল উপজেলা ময়মনসিংহ


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর