Saturday 07 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

৭ ঘণ্টায় কোরবানির বর্জ্য অপসারণের টার্গেট চসিকের

স্পেশাল করেসপন্ডেন্ট
৫ জুলাই ২০২২ ২০:৫৩

চট্টগ্রাম ব্যুরো: ইদুল আজহার দিন সাত ঘণ্টার মধ্যে নগরীতে কোরবানির পশুর বর্জ্য অপসারণের টার্গেট নিয়েছে চট্টগ্রাম সিটি করপোরেশন (চসিক)। এজন্য পাঁচ হাজার শ্রমিক ও বর্জ্য পরিবহনের জন্য ৩৪৫টি গাড়ি প্রস্তুত করেছে সংস্থাটি।

মঙ্গলবার (৫ জুলাই) বিকেলে নগরীর আন্দরকিল্লায় পুরাতন নগর ভবনের কে বি আবদুচ ছত্তার মিলনায়তনে বর্জ্য অপসারণ বিষয়ক এক প্রস্তুতি সভা শেষে এসব তথ্য দিয়েছেন সিটি মেয়র রেজাউল করিম চৌধুরী।

সভায় মেয়র জানান, নগরীর ৪১ ওয়ার্ডকে ছয়টি জোনে ভাগ করে কোরবানির পশুর বর্জ্য অপসারণের প্রস্তুতি নেওয়া হয়েছে। এজন্য করপোরেশনের ৫ হাজার শ্রমিক ও ৩৪৫টি গাড়ি এবং পশু জবাইয়ের স্থানে ছিটানোর জন্য পর্যাপ্ত ব্লিচিং পাউডার রাখা হয়েছে। নগরীর দামপাড়ায় একটি নিয়ন্ত্রণ কক্ষ খোলা হবে।

পশুর বর্জ্য নালা-নর্দমাসহ যত্রতত্র না ফেলার জন্য কোরবানি দাতাদের পলিব্যাগ সরবরাহের ব্যবস্থা করা হয়েছে বলে জানিয়েছেন মেয়র।

চসিকের প্রধান নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ শহীদুল আলমের সভাপতিত্বে ভারপ্রাপ্ত প্রধান পরিচ্ছন্ন কর্মকর্তা মুহাম্মদ আবুল হাশেমের সঞ্চালনায় সভায় আরও বক্তব্য রাখেন বর্জ্য স্ট্যান্ডিং কমিটির সভাপতি কাউন্সিলর মো. মোবারক আলী, হাজী নুরুল হক, আবদুস সালাম মাসুম, শাহেদ ইকবাল বাবু, এসরারুল হক, সচিব খালেদ মাহমুদ, অতিরিক্ত প্রধান প্রকৌশলী কামরুল ইসলাম, তত্ত্বাবধায়ক প্রকৌশলী ঝুলন কুমার দাশ, নির্বাহী প্রকৌশলী মির্জা ফজলুল কাদের ও পরিচ্ছন্ন কর্মকর্তা প্রনব শর্মা।

সারাবাংলা/আরডি/টিআর

চট্টগ্রাম সিটি করপোরেশন বর্জ্য অপসারণ


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর