Friday 06 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

রাতের আঁধারে ৩৫২ মাল্টা গাছ কাটল দুর্বৃত্তরা

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট
৫ জুলাই ২০২২ ২১:৪৪

লালমনিরহাট: জেলার কালীগঞ্জ উপজেলায় রাতের আঁধারে ৩৫২টি মাল্টা গাছ কেটে ফেলেছে দুর্বৃত্তরা। এতে প্রায় ১৫ লাখ টাকার বেশি ক্ষতি হয়েছে বলে দাবি করেছেন কৃষক মমিনুর রহমান।

উপজেলার কাকিনা ইউনিয়নের গোপালরায় গ্রামে গতকাল সোমবার (৪ জুলাই) দিনগত রাতে এ ঘটনা ঘটে। কালীগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) গোলাম রসূল এ তথ্য নিশ্চিত করেন।

জানা গেছে, গত কয়েক বছর আগে বাগান মালিক মমিনুর রহমান লিজকৃত প্রায় ৬ বিঘা জমিতে মাল্টা, কমলা ও পেঁপে গাছ লাগান। কিন্তু গতকাল সোমবার রাতে ৩৫২টি মাল্টা গাছ কেটে ফেলে রেখে গেছেন দুর্বৃত্তরা। ঋণের টাকায় লাগান বাগান এভাবে ধ্বংস হওয়ায় দিশাহারা হয়ে পড়েছেন ক্ষতিগ্রস্ত কৃষক মমিনুর রহমান।

এ বিষয়ে মমিনুর রহমান বলেন, ‘আমার সঙ্গে কারও শত্রুতা নেই। কে এই সর্বনাশ করল বুঝতে পারছি না। এই বাগান করতে গিয়ে আমি ঋণগ্রস্ত হয়েছি। এখন কিভাবে ক্ষতি পুষিয়ে উঠব তা জানা নেই। আমি ন্যায়বিচারের জন্য আইনের আশ্রয় নেব।’

মমিনুর রহমানের বাবা নুরুল হক জানান, এই বাগানে মাল্টা গাছের চারা রোপণ থেকে শুরু করে এখন সময় পর্যন্ত প্রায় ৮ লাখের অধিক টাকা ব্যয় হয়েছে। আর কয়েক দিনের মধ্যে সব গাছগুলোতে মাল্টা ধরত। ঠিক এমন সময়ে গাছগুলো কেটে দেওয়া হলো।

এ বিষয়ে থানার ওসি গোলাম রসূল জানান, মাল্টা গাছ কেটে ফেলার একটি অভিযোগ পাওয়া গেছে। তদন্ত করে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে। অপরাধীদের খুঁজে বের করে বিচারের আওতায় আনা হবে।

সারাবাংলা/এনএস

কালীগঞ্জ উপজেলা লালমনিরহাট


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর