Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

১ হাজার পশু নিয়ে ৩ ক্যাটল স্পেশাল ট্রেন ঢাকায়

স্পেশাল করেসপন্ডেন্ট
৭ জুলাই ২০২২ ১৪:২৮

ছবি: সারাবাংলা

ঢাকা: পবিত্র ইদুল আজাহা উপলক্ষে কোরবানির পশু নিয়ে বাংলাদেশ রেলওয়ে পরিচালিত তিনটি ক্যাটল স্পেশাল ট্রেন ঢাকায় পৌঁছেছে। এর মধ্যে পূর্বাঞ্চলের জামালপুরের দেওয়ানগঞ্জ বাজার থেকে দুইটি এবং পশ্চিমাঞ্চলের চাঁপাইনবাবগঞ্জ হতে একটি ট্রেন ঢাকায় আসে।

বৃহস্পতিবার (৭ জুলাই) ট্রেনগুলো ঢাকায় পৌঁছায়। প্রতি ওয়াগনে ১৬টি হারে মোট ২৫টি ওয়াগনে ৪০০টি গরু নিয়ে গতকাল বুধবার (৬ জুলাই) জামালপুরের দেওয়ানগঞ্জ বাজার হতে দুপুর ২টায় ছেড়ে ইসলামপুর বাজার হয়ে ভোর ৪টা ৪০ মিনিটে ঢাকায় পৌঁছায় ক্যাটল স্পেশাল প্রথম ট্রেনটি।

বিজ্ঞাপন

ক্যাটল স্পেশাল দ্বিতীয় ট্রেন দেওয়ানগঞ্জ বাজার থেকে ১৮টি ওয়াগনে ১৬টি হারে ২৮৮টি গরু, ইসলামপুর বাজার থেকে ৭টি ওয়াগনে ১১২টি গরুসহ মোট ২৫টি ওয়াগনে ৪০০টি গরু নিয়ে ঢাকায় পৌঁছেছে সকাল ৯টা ৪৫ মিনিটে। দুটি ট্রেনে মোট গরু আসে ৮০০টি এবং ভাড়া আদায় হয় মোট ৩ লাখ ৯৮ হাজার ১১০ টাকা।

এছাড়াও পশ্চিমাঞ্চল চাঁপাইনবাবগঞ্জ, রাজশাহী ও বড়াল ব্রিজ হতে মোট ৩৬টি গরু ও ১৬০টি খাসি নিয়ে গতকাল বিকেল ৪টায় চাঁপাইনবাবগঞ্জ হতে রওনা হয়ে ঢাকা স্টেশনে পৌঁছে আজ সকাল ৭টায়। এ ট্রেন হতে মোট ভাড়া আদায় হয় ৪২ হাজার ১২০ টাকা।

সারাবাংলা/জেআর/এনএস

ইদুল আজাহা ক্যাটল স্পেশাল ট্রেন

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর