Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

পি কে হালদারসহ ১৪ জনের বিরুদ্ধে অভিযোগ গঠন ১৬ আগস্ট

স্টাফ করেসপন্ডেন্ট
৭ জুলাই ২০২২ ১৪:২৫

ঢাকা: প্রশান্ত কুমার হালদারসহ (পি কে হালদার) ১৪ জনের বিরুদ্ধে ৪২৬ কোটি টাকার জ্ঞাত আয় বহির্ভূত সম্পদ অর্জন ও বিভিন্ন ব্যাংক অ্যাকাউন্টে প্রায় ছয় হাজার ৮০ কোটি টাকা লেনদেনের মামলায় চার্জ গঠন শুনানির তারিখ ১৬ আগস্ট ধার্য করেছেন আদালত।

বৃহস্পতিবার (৭ জুলাই) দুপুরে ঢাকার মহানগর সিনিয়র স্পেশাল জজ কে এম ইমরুল কায়েশ এ তারিখ ধার্য করেন। একইসঙ্গে, মামলাটি ঢাকার বিশেষ জজ আদালত-১০ এ বদলির আদেশ দেন আদালত।

বিজ্ঞাপন

এদিন মামলাটিতে পলাতক ১০ আসামিকে হাজিরে গেজেট বিজ্ঞপ্তি প্রকাশের দিন ধার্য ছিল। সেই বিজ্ঞপ্তির কপি আদালতে দাখিল করা হয়। এরপর চার্জ শুনানির জন্য এই তারিখ ধার্য করা হয়।

মামলার অপর আসামিরা হলেন, পি কে হালদারের মা লিলাবতী হালদার, পূর্ণিমা রানী হালদার, উত্তম কুমার মিস্ত্রি, অমিতাভ অধিকারী, প্রিতিশ কুমার হালদার, রাজিব সোম, সুব্রত দাস, অনঙ্গ মোহন রায় ও স্বপন কুমার মিস্ত্রি, পি কে হালদারের বান্ধবী অবন্তিকা বড়াল, শংখ বেপারী, সুকুমার মৃধা ও অনিন্দিতা মৃধা। চার্জশিটভূক্ত শেষে চার আসামি গ্রেফতার হয়ে কারাগারে আছেন।

দুদকের কোর্ট ইন্সপেক্টর (সহকারি পরিচালক) আমিনুল ইসলাম এসব তথ্য নিশ্চিত করেন।

মামলার এজাহারে বলা হয়, পি কে হালদার বিভিন্ন অবৈধ ব্যবসা ও অবৈধ কার্যক্রমের মাধ্যমে জ্ঞাত আয়ের উৎসের সঙ্গে অসঙ্গতিপূর্ণ ২৭৪ কোটি ৯১ লাখ ৫৫ হাজার ৩৫৫ টাকার অবৈধ সম্পদ নিজ দখলে রেখেছেন। মামলাটি তদন্ত করে চার্জশিট দাখিল করে দুদক। চার্জশিটে পি কে হালদারের বিরুদ্ধে অবৈধ উপায়ে প্রায় এক কোটি ১৭ লাখ কানাডিয়ান ডলারের সমপরিমাণ অর্থ দেশটিতে পাচারের অভিযোগ আনা হয়।

বিজ্ঞাপন

২০২০ সালের ৮ জানুয়ারি প্রায় ২৭৫ কোটি টাকার অবৈধ সম্পদ অর্জনের অভিযোগে পি কে হালদারের বিরুদ্ধে দুদকের ঢাকা সমন্বিত জেলা কার্যালয়ে মামলাটি দায়ের করেন সংস্থাটির সহকারী পরিচালক মামুনুর রশীদ চৌধুরী।

সারাবাংলা/এআই/একেএম

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর