Saturday 28 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

বঙ্গবন্ধু সেতুতে ২৪ ঘণ্টায় টোল আদায়ের নতুন রেকর্ড

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট
৮ জুলাই ২০২২ ১৫:৫৮

টাঙ্গাইল: ইদুল আজহা সামনে রেখে ক’দিন ধরেই শুরু হয়েছে ইদযাত্রা। সময়ের সঙ্গে সঙ্গে সড়কে বাড়ছে যানবাহনের চাপ। বঙ্গবন্ধু বহুমুখী সেতু হয়ে উত্তরবঙ্গগামী যানবাহনের চাপও মাত্রা ছাড়াচ্ছে। আর তাতেই বঙ্গবন্ধু সেতুতে ২৪ ঘণ্টায় টোল আদায়ের নতুন রেকর্ড হয়েছে।

টোল প্লাজার তথ্য বলছে, বৃহস্পতিবার (৭ জুলাই) ভোর ৬টা থেকে শুক্রবার (৮ জুলাই) ভোর ৬টা পর্যন্ত বঙ্গবন্ধু সেতু দিয়ে ৪৩ হাজার ৫৯৫টি ছোট-বড় যানবাহন পারাপার হয়েছে। এতে টোল আদায় হয়েছে ৩ কোটি ৩৪ লাখ ৭ হাজার ৭০০ টাকা। এর আগে ২৪ ঘণ্টায় এত বেশি টোল এই সেতুতে আর কখনো আদায় হয়নি।

বিজ্ঞাপন

বাংলা‌দেশ সেতু কর্তৃপ‌ক্ষের বঙ্গবন্ধু সেতুর সাইট অফি‌সের নির্বাহী প্রকৌশলী আহসান মাসুদ বাপ্পী এ তথ্য নিশ্চিত করেছেন। তিনি জানান, এই সময়ে বঙ্গবন্ধু সেতু পার হয়ে উত্তরবঙ্গ থেকে ঢাকাগামী পরিবহনের সংখ্যা ছিল ২৫ হাজার ১১৩টি। এ থেকে টোল আদায় হয়েছে ১ কোটি ৭৩ লাখ ৮৯ হাজার ৯০০ টাকা। একই সময়ে ঢাকা থেকে উত্তরবঙ্গগামী পরিবহনের সংখ্যা ছিল ১৮ হাজার ৪৮২টি। এসব পরিবহন থেকে টোল আদায় হয়েছে ১ কোটি ৬০ লাখ ১৭ হাজার ৮০০ টাকা।

আহসান মাসুদ বাপ্পী বলেন, পণ্যপরিবহনে নিয়োজিত যানবাহন, ট্রাক, পিকআপ ভ্যান, প্রাইভেটকার, মাইক্রোবাস, হায়েস ও মোটরসাইকেলসহ বিভিন্ন ব্যক্তিগত যানবাহন ছাড়াও বিপুল সংখ্যক যাত্রীবাহী বাস সেতু দিয়ে পারাপার হয়েছে। এসব যানবাহনের পরিমাণ স্বাভাবিক সময়ের চেয়ে দ্বিগুণ।

তিনি আরও বলেন, শুক্রবার সকাল থেকেও উত্তরবঙ্গমুখী সড়কে যানবাহনের চাপ অনেক বাড়তি। সময় বাড়ার সঙ্গে সঙ্গে সড়কে যানবাহনের সংখ্যা বাড়ছে। মালবাহী ট্রাকসহ খোলা ট্রাক, পিকআপ, মাইক্রোবাস ও ব্যক্তিগত গাড়িতে গাদাগাদি করে বাড়িতে ফিরছেন ঘরমুখো মানুষ। পরবর্তী ২৪ ঘণ্টাতেও টোল আদায়ের পরিমাণ বেশিই থাকবে।

বিজ্ঞাপন

ঢাকা-টাঙ্গাইল মহাসড়ক হয়ে বঙ্গবন্ধু সেতু দিয়ে দেশের ২৩টি জেলার যানবাহন চলাচল করে থাকে। স্বাভাবিকভাবে গড়ে প্রতিদিন ২০ থেকে ২১ হাজার যানবাহন সেতু দিয়ে পারাপার হয়। ইদসহ উৎসবের ছুটিতে পরিবহনের সংখ্যা দেড় থেকে দুই গুণ হয়ে যায়।

সারাবাংলা/টিআর

টপ নিউজ টোল আদায়ে রেকর্ড বঙ্গবন্ধু সেতু

বিজ্ঞাপন
সর্বশেষ

চট্টগ্রামে খালে ভাসছিল অর্ধগলিত লাশ
২৮ সেপ্টেম্বর ২০২৪ ১৪:৩৩

বিএসইসি‘র চেয়ারম্যানের পদত্যাগ দাবি
২৮ সেপ্টেম্বর ২০২৪ ১৩:৫১

সম্পর্কিত খবর