Saturday 28 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

পদ্মা সেতু হয়ে শিক্ষার্থীদের বাড়ি ফেরার ব্যবস্থা করলেন মাশরাফী

সিনিয়র করেসপন্ডেন্ট
৮ জুলাই ২০২২ ১৬:৪২

ঢাকা: একদিকে ইদের খুশি অন্যদিকে বাড়ি ফেরার ভোগান্তি। ইদের ছুটিতে ঘরে ফেরা মানুষদের ভোগান্তির এটাই চিত্র। এর আগে বাড়তি ভোগান্তি পোহাতে হতো প্রমত্তা পদ্মা নদী পার হয়ে দক্ষিণ-পশ্চিম অঞ্চলের মানুষদের বাড়ি ফিরতে। কিন্তু ভোগান্তি এবার প্রশান্তির আশীর্বাদ করে দিয়েছে পদ্মা সেতু।

স্বপ্নের পদ্মা সেতু দিয়ে ঢাকায় অবস্থানরত বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষার্থীদের জন্মভূমি নড়াইলে ফেরার ব্যবস্থা করলেন নড়াইল-২ আসনের সংসদ সদস্য ও বাংলাদেশ ক্রিকেট দলের সাবেক অধিনায়ক মাশরাফী বিন মোর্ত্তজা।

বিজ্ঞাপন

গত ২৫ জুন স্বপ্নের পদ্মা সেতু উদ্বোধন ঘোষণা করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। পদ্মা সেতু চালু হওয়ার পর থেকে দক্ষিণ-পশ্চিমাঞ্চলের ২১ জেলার মানুষের বাড়ি ফেরার গল্পটি হয়েছে দারুণ স্বস্তিদায়ক আর নিরাপদ।

শুক্রবার (৮ জুলাই) সকালে ঢাকা বিশ্ববিদ্যালয়ের টিএসসি এলাকা থেকে ঢাকা বিশ্ববিদ্যালয়, জগন্নাথ বিশ্ববিদ্যালয়সহ কয়েকটি শিক্ষা প্রতিষ্ঠানের প্রায় ৪০ জন শিক্ষার্থী একসঙ্গে নড়াইলের উদ্দেশে রওয়ানা হয়। ইদের ছুটিতে সড়কে অতিরিক্ত যাত্রীর চাপ থাকায় কোথাও কোথাও কিছুটা যানজট থাকলেও আগে ন্যূনতম ২ ঘণ্টা লাগা পদ্মা নদী তারা এবার পার হয়েছে মাত্র ৬ মিনিটে। সকাল ৮টায় রওয়ানা হয়ে তারা নড়াইলে পৌঁছায় দুপুর ১২ টায়। ইদের অতিরিক্ত চাপ না থাকলে এ সময়টি হয়ত আরও কম লাগত।

ঢাকা বিশ্ববিদ্যালয়ে পড়ুয়া নড়াইলের শিক্ষার্থীদের সংগঠন চিত্রার সভাপতি রাব্বি আহমেদ রাফি জানান, টিএসসি থেকে বাসযোগে নড়াইলের শিক্ষার্থীরা রওয়ানা দেন জন্মভূমির উদ্দেশে। এভাবে বাড়ি ফেরার আনন্দ সত্যি অসাধারণ, তার ওপর স্বপ্নের পদ্মা সেতু দেখার এক রোমাঞ্চকর অনুভূতি!

বিজ্ঞাপন

এমন সুন্দর আয়োজনের জন্য এমপি মাশরাফী বিন মোর্ত্তজাকে ধন্যবাদ জানান তিনি।

নড়াইলের সন্তান ও ঢাকা বিশ্ববিদ্যালয়ের শামসুন্নাহার হল ছাত্রলীগের সাধারণ সম্পাদক নুসরাত রুবাইয়াত নীলা তার ফেসবুকে পোস্ট করে লিখেছেন, ইদের ছুটিতে পদ্মা সেতু দিয়ে বাড়ি ফেরার খুশি এ আমাদের দক্ষিণবঙ্গের মানুষের জন্য আশীর্বাদ স্বরূপ। আমাদের এ খুশিকে দ্বিগুণ করতে আমাদের নড়াইল-২ আসনের এমপি মাশরাফী বিন মোর্ত্তজা ঢাকায় অবস্থানরত নড়াইলের বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষার্থীদের জন্য বাসের ব্যবস্থা করে দেন।

ব্যতিক্রম এমন চিন্তার মাধ্যমে ইদের সময় কোনো রকম ভোগান্তি ছাড়া নড়াইলের মেধাবী সন্তানদের নিরাপদে বাড়ি ফেরার সুন্দর ব্যবস্থা করায় আগত শিক্ষার্থীদের পক্ষ থেকে মাশরাফী বিন মোর্ত্তজাকে ধন্যবাদ জানান ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও চিত্রার সাবেক সাধারণ সম্পাদক মো. হুসাইন আহমেদ সোহান।

সারাবাংলা/এনআর/একে

টপ নিউজ নড়াইল পদ্মা সেতু মাশরাফী বিন মোর্ত্তজা

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর