Sunday 08 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

গণভবনে নাতি-নাতনিদের সঙ্গে ইদের সময় কাটাবেন প্রধানমন্ত্রী

সিনিয়র করেসপন্ডেন্ট
৯ জুলাই ২০২২ ২০:১৩

ঢাকা: করোনাভাইরাস সংক্রমণ পরিস্থিতির কারণে এবারও সরকারি বাসভবন গণভবনে ইদ কাটাবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এবারের ইদে গণভবনে দুই সন্তান সজীব ওয়াজেদ জয় ও সায়মা ওয়াজেদ পুতুল, নাতি-নাতনিদের সঙ্গে সময় কাটাবেন তিনি।

মহামারি করোনার কারণে গত পাঁচটি ইদের মতো এবারও প্রধানমন্ত্রীর কোনো আনুষ্ঠানিক কর্মসূচি নেই। তবে প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশের সকল মোবাইল গ্রাহকদের অডিও কলের মাধ্যমে এরইমধ্যে ইদের শুভেচ্ছা জানিয়েছেন। এছাড়া তিনি ভিডিও বার্তার মাধ্যমেও দেশবাসীকে ইদুল আজহার শুভেচ্ছা জানিয়েছেন। পাশাপাশি গণমাধ্যমে দেওয়া এক বাণীতেও শুভেচ্ছা জানিয়েছেন।

গণভবন সূত্রে জানা গেছে, আনুষ্ঠানিক কর্মসূচি না থাকলেও ফোনে ও ভিডিও কনফারেন্সের মাধ্যমে প্রধানমন্ত্রীর দলীয় নেতাকর্মীদের সঙ্গে শুভেচ্ছা বিনিময় করার সম্ভাবনা রয়েছে।

ক্ষমতাসীন আওয়ামী লীগের নেতাদের মধ্যে কেউ কেউ নিজ নির্বাচনি এলাকায়, কেউ ঢাকায় ইদ উদযাপন করবেন। কেউ কেউ আবার ইদের একবেলা ঢাকায় কাটিয়ে বিকেলে নির্বাচনি এলাকায় যাবেন। বিপরীতে কেউ ইদের নামাজ এলাকায় আদায় ও জনগণের সঙ্গে শুভেচ্ছা বিনিময় করে সন্ধ্যায় ঢাকা ফিরবেন। অবশ্য ঢাকায় যারা ইদ উদযাপন করবেন তাদের বেশিরভাগই নির্বাচনি এলাকা ঘুরে এসেছেন অথবা ইদের পর নির্বাচনি এলাকায় যাবেন।

আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য এবং ১৪ দলের কেন্দ্রীয় সমন্বয়ক ও মুখপাত্র আমির হোসেন আমু বরাবরের মতো রাজধানীর ইস্কাটনের বাসায় ইদুল আজহা উদযাপন করছেন। উপদেষ্টা পরিষদের সদস্য প্রবীণ রাজনীতিক তোফায়েল আহমেদ সবসময় এলাকায় ইদ করলেও করোনার সময়কালের ইদগুলোতে ঢাকার বাসায় অবস্থান করেছেন। তবে শারীরিক অসুস্থতার কারণে তিনি এবার চিকিৎসার জন্য দেশের বাইরে অবস্থান করছেন।

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের ইদ করবেন ঢাকায়। বরাবরের মতো ইদের আগে নির্বাচনি এলাকা শেরপুর ঘুরে এসে এখন ঢাকায় অবস্থান করছেন সভাপতিমণ্ডলীর সদস্য বেগম মতিয়া চৌধুরী।

একইভাবে গোপালগঞ্জ থেকে ঘুরে এসেছেন সভাপতিমণ্ডলীর সদস্য লে. কর্নেল (অব.) মুহাম্মদ ফারুক খান। তিনি পরিবার পরিজনের সঙ্গে ঢাকায় ইদ উদযাপন করবেন। অন্য সময়ের মতো এবারও ইদে ঢাকায় থাকছেন সভাপতিমণ্ডলীর সদস্য কাজী জাফর উল্লাহ ও জাহাঙ্গীর কবির নানক। সভাপতিমণ্ডলীর সদস্য আবদুর রাজ্জাক নিজ জেলা টাঙ্গাইলে, আবদুর রহমান ঢাকায়। এরইমধ্যে তিনি করোনা পজিটিভ হয়ে ঢাকার বাসার চিকিৎসকের পরামর্শে আইসোলেশনে আছেন।

মাদারীপুরে ইদ উদযাপন করবেন শাজাহান খান। এছাড়া সভাপতিমণ্ডলীর সদস্য মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া বীরবিক্রম ও কামরুল ইসলাম ইদ করবেন ঢাকায়। সভাপতিমণ্ডলীর সদস্য রাজশাহী সিটি করপোরেশনের মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটন ইদ করবেন রাজশাহীতে।

দলীয় নেতাকর্মী ও সাধারণ মানুষের সঙ্গে ইদ উদযাপন করতে নিজ জেলা কুষ্টিয়ায় গেছেন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব-উল আলম হানিফ। এবার হানিফ পদ্মা সেতু পার হয়ে ফরিদপুর হয়ে কুষ্টিয়া গেছেন। যুগ্ম সাধারণ সম্পাদক এবং তথ্য ও সম্প্রচারমন্ত্রী হাছান মাহমুদ নিজ নির্বাচনি এলাকা চট্টগ্রামের রাঙ্গুনিয়া ও আ ফ ম বাহাউদ্দিন নাছিম মাদারীপুরে ইদ করবেন, শিক্ষামন্ত্রী ডা. দিপু মনি ইদ করবেন ঢাকায়।

এ ছাড়া সাংগঠনিক সম্পাদক বিএম মোজাম্মেল হক ঢাকায়, মির্জা আজম জামালপুরে, আফজাল হোসেন পটুয়াখালী সাখাওয়াত হোসেন শফিক বগুড়ায় এবং অর্থ ও পরিকল্পনা সম্পাদক ওয়াসিকা আয়শা খান চট্টগ্রামে, কৃষি ও সমবায় বিষয়ক সম্পাদক ফরিদুন্নাহার লাইলী এবং বন ও পরিবেশ সম্পাদক দেলোয়ার হোসেন ঢাকায় ইদ করবেন।

ইদের দিন ঢাকায় কাটিয়ে পরদিন নিজ জেলা জয়পুরহাটে যাবেন সাংগঠনিক সম্পাদক ও জাতীয় সংসদের হুইপ আবু সাঈদ আল মাহমুদ স্বপন। দফতর সম্পাদক ও প্রধানমন্ত্রীর বিশেষ সহকারী ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া ইদ করবেন ঢাকায়। ইদের পরে তিনি তার নিজ এলাকা চট্টগ্রামের সাতকানিয়ায় যাবেন। প্রচার ও প্রকাশনা সম্পাদক ড. আবদুস সোবহান গোলাপ ইদ করবেন নিজ এলাকা মাদারীপুরে। তথ্য ও গবেষণা সম্পাদক ড. সেলিম মাহমুদ ইদ করবেন ঢাকায়। এরইমধ্যে তিনি তার নিজ এলাকা চাঁদপুর থেকে ঘুরে এসেছেন। আওয়ামী লীগের উপ দফতর সম্পাদক সায়েম খান ইদ করবেন ঢাকায়।

সারাবাংলা/এনআর/একে

ইদ ইদুল আজহা করোনাভাইরাস প্রধানমন্ত্রী শেখ হাসিনা


বিজ্ঞাপন
সর্বশেষ

আইভরি কোস্টে সড়ক দুর্ঘটনায় নিহত ১৩
৮ সেপ্টেম্বর ২০২৪ ১৩:৪০

সম্পর্কিত খবর