Sunday 27 Oct 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

সিরাজগঞ্জে মহাসড়কের ২৪ কিলোমিটার এলাকাজুড়ে যানজট

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট
৯ জুলাই ২০২২ ২১:২১

সিরাজগঞ্জ: ইদের আগের দিনে বিকেলে শেষ মুহূর্তে সিরাজগঞ্জের মহাসড়কে প্রায় ২৪ কিলোমিটার এলাকাজুড়ে তীব্র যানজটের সৃষ্টি হয়েছে। শেষ মুহূর্তে এই যানজটে ভোগান্তিতে পড়েছেন ঘরে ফেরা মানুষেরা। যানজটের মূল কারণ হিসেবে এলোমেলো গাড়ি ঢুকানোকে দায়ী করছেন হাইওয়ে থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা।

শনিবার (৯ জুলাই) সন্ধ্যা সাড়ে সাতটার দিকে নিশ্চিত করেছেন হাটিকুমরুল হাইওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. লুৎফর রহমান ও সিরাজগঞ্জ ট্রাফিক পরিদর্শক (প্রশাসন) সালেকুজ্জামান খান সালেক। রাতে যানজট আরও বাড়তে পারে বলে আশংকা করছে জেলা ট্রাফিক বিভাগ।

বিজ্ঞাপন

সরেজমিনে মহাসড়ক ঘুরে দেখা যায়, ঢাকা-উত্তরবঙ্গ মহাসড়কের ভূইয়াগাঁতী থেকে এই যানজট শুরু হয়ে হাটিকুমরুল গোলচত্বর ও নলকা সেতু হয়ে সীমান্ত বাজার এলাকা পর্যন্ত এসে ছড়িয়ে গেছে। সীমান্ত বাজার এলাকা থেকে হাটিকুমরুল গোলচত্বর এলাকা হয়ে ভূইয়াগাঁতী পর্যন্ত প্রায় ২৪ কিলোমিটার এলাকাজুড়ে যানজট ও থেমে থেমে যান চলাচল করছে। এতে শেষ মুহূর্তের ঈদ যাত্রায় প্রচণ্ড ভোগান্তিতে পড়েছেন উত্তরবঙ্গের ঘরে ফেরা মানুষ। এই যানজট ধীরে ধীরে হাটিকুমরুল-পাবনা ও হাটিকুমরুল-বনপাড়া মহাসড়কেও ছড়িয়ে পড়ছে।

শনিবার (৯ জুলাই) দুপুর থেকে এই যানজটের সৃষ্টি হয়। তবে এই এলাকার কোথাও কোথাও থেমে থেমে যান চলাচল করছে বলে জানিয়েছেন হাটিকুমরুল হাইওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা। অন্যদিকে বঙ্গবন্ধু সেতু পশ্চিম মহাসড়কের কড্ডার মোড় এলাকা পর্যন্ত যানজট ছড়িয়ে যাওয়ার আশংকা করছেন জেলা ট্রাফিক পরিদর্শক।

হাটিকুমরুল হাইওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. লুৎফর রহমান বলেন, ‘শেষ মুহূর্তে মহাসড়কে যানবাহনের চাপ আরও অনেক বেড়ে গেছে। এর মাঝে অনেক গাড়িই এলোমেলো ভাবে লেন ভেঙে করে আরেক লেনে ঢুকিয়ে দিচ্ছে। এর ফলেই মূলত যানজটের সৃষ্টি হচ্ছে। হাটিকুমরুল-বগুড়া মহাসড়কের ভূইয়াগাঁতী এলাকা থেকে যানজট সৃষ্টি হয়ে হাটিকুমরুল গোল চত্বর এলাকা হয়ে নলকা সেতু এলাকা পার হয়ে এই যানজট ছড়িয়ে পড়ছে। তবে এর মাঝেই থেমে থেমে যান চলাচল করছে। যান চলাচল স্বাভাবিক করতে হাইওয়ে পুলিশ কাজ করছে।’

বিজ্ঞাপন

সিরাজগঞ্জ ট্রাফিক পরিদর্শক (প্রশাসন) সালেকুজ্জামান খান সালেক বলেন, ‘বিকেলের মহাসড়কে হঠাৎ করেই যানবাহনের চাপ প্রচুর বেড়ে গেছে। তারপরও বঙ্গবন্ধু সেতু পশ্চিম মহাসড়কে যানজট ছিল না। কিন্তু যেহেতু ভূইয়াগাঁতী এলাকা থেকে যানজট সৃষ্টি হয়ে সীমান্ত বাজার পর্যন্ত চলে এসেছে তাই যানজট এদিকে ছড়িয়ে পড়বে বলে আশংকা করা হচ্ছে। তবে আমরা মহাসড়ক স্বাভাবিক রাখতে সর্বোচ্চ চেষ্টা করে যাচ্ছি।’

ইদুল আজহাকে সামনে রেখে শেষ মুহূর্তে প্রিয়জনদের কাছে ফিরছেন মানুষ। ফলে উত্তরবঙ্গের ২২ জেলার মানু্ষের চাপ পড়েছে এই সিরাজগঞ্জের মহাসড়কে। এতে সিরাজগঞ্জের মহাসড়কে শেষ মুহূর্তে গাড়ির চাপ অনেক বেড়ে গেছে। প্রিয়জনের সঙ্গে ঈদের আনন্দ ভাগাভাগি করতে যে যেভাবে পারছেন ছুটছেন গন্তব্যের উদ্দেশে।

গণপরিবহনের পাশাপাশি ট্রাক, পিকআপ ভ্যানসহ ব্যক্তিগত যানবাহনে নাড়ির টানেও বাড়ি ফিরছেন ঘরমুখো মানুষ।

সারাবাংলা/এমও

২৪ কিলোমিটার টপ নিউজ মহাসড়ক যানজট সিরাজগঞ্জ

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর