Sunday 29 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

মহামারি ও বন্যা থেকে মুক্তি কামনায় মোনাজাত

রাজনীন ফারজানা, স্টাফ করেসপন্ডেন্ট
১০ জুলাই ২০২২ ১০:৫০

ঢাকা: করোনা মহামারি ও বন্যা থেকে মুক্তি, প্রধানমন্ত্রীর নেক হায়াত দান, ফিলিস্তিনসহ সারাবিশ্বের মুসলিম উম্মাহর শান্তি কামনা করা হয়েছে জাতীয় ইদগাহে অনুষ্ঠিত প্রধান ইদ জামাতের মোনাজাতে।

রোববার (৯ জুলাই) সকাল আটটায় রাজধানীর সুপ্রিম কোর্ট সংলগ্ন জাতীয় ইদগাহ ময়দানে প্রধান ইদ জামাত অনুষ্ঠিত হয়। এই জামাতে ইমামতি করেন বায়তুল মোকাররম জাতীয় মসজিদের খতিব হাফেজ মাওলানা মুফতি রুহুল আমিন। জামাত পরবর্তী এক বিশেষ মোনাজাতে দেশ ও জাতির কল্যাণে আল্লাহপাকের রহমত প্রার্থনা করা হয়।

বিজ্ঞাপন

নামাজ ও কোরবানি কবুলের দোয়া করে মোনাজাতে বলা হয়, মানুষ যেন তার ভেতরের প্রবৃত্তির পশু কোরবানি করতে পারে।

সবার সুস্থতা কামনা করা হয় মোনাজাতে, ‘আমাদের সুস্থ রাখুন। করোনার বালামসিবত আমাদের থেকে উঠায়ে নেন। আক্রান্তদের সুস্থ করে দিন। মহামারি থেকে আমাদের মুক্ত করুন। অকাল বন্যা থেকে হেফাজত করুন। প্রাকৃতিক যত ধরনের দুর্যোগ আছে, সেগুলো থেকে আমাদের জাতিকে ও আমাদের দেশকে রক্ষা করুন। সারাবিশ্বের মুসলমান, মুমিনদের হেফাজত করুন। অভাব দূর করে দিন। ভাতৃত্ব ও সমৃদ্ধি পয়দা করে দিন।

মোনাজাতে বলা হয়, প্রধানমন্ত্রীকে নেক হায়াত দান করুন। এ দেশের কর্মকাণ্ডে যারা জড়িত, তাদের সফল ও মঞ্জুর করে দিন।

মোনাজাতে একাত্তরের শহিদদের আত্মা শান্তি কামনায় বলা হয়, যাদের উছিলায়, যাদের রক্তের বিনিময়ে আজ আমরা এখানে সমবেত হয়েছি। যাদের কারণে আমাদের পায়ের নিচে মাটি এসেছে, সেই ৩০ লাখ শহিদকে আপনি কবুল করে নিন। তাদের শাহাদাতকে কবুল করে নিন। তাদের জন্য জান্নাতের ফয়সালা করে দিন। জাতির পিতা বঙ্গবন্ধু এবং তার পরিবারসহ পঁচাত্তরের কালোরাতে যারা শাহাদাত বরণ করেছেন, তাদেরকে আপনি মাফ করে দিন। তাদেরকে জান্নাতের ফয়সালা করে দিন।

বিজ্ঞাপন

‘আমাদের দেশ যেভাবে এগিয়ে যাচ্ছে। সার্বিকভাবে আমাদের দেশ যেন সেভাবে এগিয়ে যেতে পারে, সেই তৌফিক দান করুন। দেশের উপর রহমত নাজিল করুন। সারাবিশ্বের মুসলমানদের উপর রহমত নাজিল করুন। ফিলিস্তিনকে আজাদ করে দিন।’- মোনাজাতে বলা হয়।

সারাবাংলা/আরএফ/এএম

জাতীয় ইদগাহ টপ নিউজ

বিজ্ঞাপন
সর্বশেষ

সিনিয়র সাংবাদিক বদিউল আলম আর নেই
২৯ সেপ্টেম্বর ২০২৪ ১৬:৩১

সম্পর্কিত খবর