Saturday 28 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

২৪ ঘণ্টায় বেড়েছে মৃত্যু, শনাক্ত কম

সিনিয়র করেসপন্ডেন্ট
১১ জুলাই ২০২২ ১৭:৩৯

ঢাকা: গত ২৪ ঘণ্টায় দেশে করোনা আক্রান্ত রোগীদের মধ্যে তিনজনের মৃত্যু হয়েছে। যা আগের দিন ছিল দুইজন। এ ছাড়া নমুনা পরীক্ষার বিপরীতে করোনা শনাক্ত নতুন রোগীর সংখ্যাও কমেছে। গত ২৪ ঘণ্টায় শনাক্ত হয়েছেন ৫২১ জন নতুন রোগী। যা আগের দিন ছিল ৮১৪ জন।

সোমবার (১১ জুলাই) স্বাস্থ্য অধিদফতরের কোভিড ইউনিটের প্রধান ডা. মো. জাকির হোসেন খানের সই করা করোনাভাইরাস সংক্রান্ত নিয়মিত বিজ্ঞপ্তিতে ২৪ ঘণ্টার করোনা সংক্রমণ-মৃত্যুর তথ্য জানানো হয়েছে।

বিজ্ঞাপন

স্বাস্থ্য অধিদফতরের তথ্য বলছে— গত ২৪ ঘণ্টায় দেশে ৩ হাজার ৯৫২টি নমুনা পরীক্ষায় করোনা সংক্রমণ শনাক্ত হয়েছে ৫২১ জন। আগের দিন এ সংখ্যা ছিল ৮১৪ জন।

গত ২৪ ঘণ্টার তথ্য মিলিয়ে দেশে করোনাভাইরাসের মোট সংক্রমণ শনাক্ত হলো ১৯ লাখ ৯০ হাজার ৩৭৫ জনের শরীরে।

আগের দিন নমুনা পরীক্ষার বিপরীতে সংক্রমণ শনাক্তের হার ছিল ১৭ দশমিক ৪৭ শতাংশ। গত ২৪ ঘণ্টায় এই হার কিছুটা কমে হয়েছে ১৩ দশমিক ১৮ শতাংশ। আর এখন পর্যন্ত মোট নমুনা পরীক্ষার বিপরীতে সংক্রমণের হার ১৩ দশমিক ৭৭ শতাংশ।

গত ২৪ ঘণ্টায় করোনা সংক্রমণ থেকে সুস্থ হয়েছেন ১ হাজার ১০৫ জন। যা আগের দিন ছিল ১ হাজার ৯ জন।

এ নিয়ে এখন পর্যন্ত করোনামুক্ত হলেন ১৯ লাখ ১৪ হাজার ৩১৮ জন। সংক্রমণ শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৯৬ দশমিক ১৮ শতাংশ।

গত ২৪ ঘণ্টায় করোনা সংক্রমণ নিয়ে তিন জনের মৃত্যু হওয়ায় দেশে করোনায় মোট মৃত্যু হলো ২৯ হাজার ২০৩ জনের। এর মধ্যে ১৮ হাজার ৬৪০ জন পুরুষ, ১০ হাজার ৫৬৩ জন নারী।

শতকরা হিসেবে পুরুষের মৃত্যু হার ৬৩ দশমিক ৮৩ শতাংশ, নারী মৃত্যুর হার ৩৬ দশমিক ১৭ শতাংশ।

এদিকে গত ২৪ ঘণ্টাতেও দেশে ৮৮০টি পরীক্ষাগারে করোনাভাইরাসের নমুনা পরীক্ষা করা হয়। এর মধ্যে আরটি-পিসিআর ল্যাব ১৬১টি, জিন এক্সপার্ট ল্যাব ৫৭টি এবং র‌্যাপিড অ্যান্টিজেন ল্যাব ৬৬২টি। সবধরনের ল্যাব মিলিয়ে সরকারি ল্যাবের সংখ্যা ৬৫৫, বেসরকারি ল্যাবের সংখ্যা ২২৫। গত ২৪ ঘণ্টায় এ সব ল্যাবে ৯ হাজার ৫৮০টি নমুনা পরীক্ষা হলেও নমুনা সংগ্রহ করা হয়েছিল ৯ হাজার ৫৯৭টি।

বিজ্ঞাপন

সারাবাংলা/একে

করোনা করোনা শনাক্ত করোনা সংক্রমণ কোভিড-১৯ নভেল করোনাভাইরাস

বিজ্ঞাপন
সর্বশেষ

ইনজুরিতে মৌসুম শেষ রদ্রির
২৮ সেপ্টেম্বর ২০২৪ ১০:২৮

সম্পর্কিত খবর