Sunday 08 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

ছুটি শেষ ঢাকা ফিরতে শুরু করেছে মানুষ, চাপ নেই ট্রেনে

স্পেশাল করেসপন্ডেন্ট
১২ জুলাই ২০২২ ১১:৫৩

ঢাকা: সাপ্তাহিক ছুটির সঙ্গে তিন দিন ইদের ছুটি মিলিয়ে এবার ৪ দিন ছুটি কাটানোর সুযোগ পেয়েছেন চাকরিজীবীরা। যা আজ মঙ্গলবার (১২ জুলাই) শেষ হলো। এরই মধ্যে ঢাকা ফিরতে শুরু করেছে মানুষ। বিশেষ করে চাকরিজীবীরা। তবে এখনও ঢাকামুখী মানুষের মূল স্রোত দেখা যায়নি কমলাপুর রেলওয়ে স্টেশনে।

মঙ্গলবার (১২ জুলাই) কমলাপুর রেলস্টেশনে গিয়ে দেখা গেলো সকালের দিকে যাত্রীদের কিছুটা ফেরা চিত্রে চাপ থাকলেও এগারোটার পরে আসা ট্রেনগুলোতে তা কম ছিলো।

পাবনার ঈশ্বরদী থেকে আসা যাত্রী ইমরান হোসেন একজন সরকারি কর্মজীবী। তিনি বলেন, ‘কাজে যোগ দিতে সকালের ট্রেনে চলে এসেছেন। তবে পরিবার রেখে এসেছেন বাড়িতে। এমন অনেকেই একা ফিরেছেন পরিবার বাড়িতে রেখে এসেছেন। যে কারণে ট্রেনে ঢাকা ফেরার চাপ কম।’

তবে এদিনও ঘরমুখো মানুষের চাপ দেখা গেলো কমলাপুর রেলওয়ে স্টেশনে। যারা ইদের সময় বাড়ি যেতে পারেননি তারা এবার ছুটছেন। চট্টগ্রাম যাবেন মোহাম্মদ সুজন। তিনি বলেন, ‘ইদের সময়ে ট্রেনের টিকিটের জন্য দুইদিন লাইনে দাঁড়িয়ে সম্ভব হয়নি। পরে টিকিট ছাড়াই রওয়ানা দিয়েছিলাম। তাতেও সফল না হয়ে ইদে বাড়ি যাওয়া বাদ দিয়েছেন তিনি। এবার যাচ্ছেন।’

সৈয়দপুরের যাত্রী সীমা আক্তার বেসরকারি প্রতিষ্ঠানে চাকরি করেন। তিনি বলেন, ‘ইদের সময় ভিড় এড়াতে এখন যাচ্ছি।’

কমলাপুর রেলওয়ে স্টেশন ম্যানেজার মো. মাসুদ সারোয়ার জানান, কোরবানির ইদে সকলেই একটু আরাম করে কাটাতে চান। সেজন্য হয়তো একান্ত যাদের প্রয়োজন তারাই ঢাকা ফিরছেন। অনেকেই পরিবার বাড়িতে রেখে একা ফিরছেন কাজের তাগিদে। তবে এখন ট্রেনের কোনো সিডিউল বিপর্যয় নেই। সব কিছু স্বাভাবিক। যাত্রীরা ফিরছেন আবার যাচ্ছেন। টিকিটেরও কোনো ঝামেলা নেই।

সারবাংলা/জেআর/এমও

চাকরিজীবী চাপ নেই ট্রেনে ছুটি শেষ ঢাকা ফেরা


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর