Sunday 08 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

দুপুরে ফখরুল-জিন লুইস বৈঠক

স্পেশাল করেসপন্ডেন্ট
১২ জুলাই ২০২২ ১১:৫৭

ঢাকা: বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের সঙ্গে বৈঠকে বসছেন বাংলাদেশে জাতিসংঘের আবাসিক সমন্বয়ক জিন লুইস।

মঙ্গলবার (১২ জুলাই) দুপুর ২টায় গুলশানে বিএনপির চেয়াপারসনের রাজনৈতিক কার্যালয়ে এ বৈঠক হবে বলে জানিয়েছেন বিএনপির মিডিয়া সেলের অন্যতম সদস্য শায়রুল কবির খান।

গত মে মাসে ঢাকাস্থ জাতিসংঘের নতুন আবাসিক সমন্বয়ক পদে নিয়োগ পাওয়ার পর এটিই বিএনপির শীর্ষ নেতাদের সঙ্গে জিন লুইসের প্রথম বৈঠক।

সাধারণত, প্রতি মাসেই চলমান রাজনৈতিক ও আর্ত সামাজিক অবস্থা, আন্তর্জাতিক উন্নয়ন, শান্তি প্রতিষ্ঠা, বৈশ্বিক সম্পর্ক বিষয়ে বিদেশি মিশন, রাষ্ট্রদূত, কূটনীতিক ও উন্নয়ন সহযোগিদের সঙ্গে বৈঠক করে বিএনপি। জাতিসংঘ, ইউরোপিয় ইউনিয়নসহ অন্যান্য মিশন ও আন্তর্জাতিক সংস্থার প্রতিনিধিরাও বাংলাদেশের অন্যতম প্রধান রাজনৈতিক দল বিএনপির কথা গুরুত্বের সঙ্গে শোনে এবং নিজেদের মতামত ব্যাক্ত করে। এরই ধারাবাহিকতায় জিন লুইস বৈঠক বসছেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের সঙ্গে।

আয়ারল্যান্ডের নাগরিক জিন লুইস জাতিসংঘ মহাসচিব আন্তোনিও গুতেরেস কর্তৃক নিয়োগপ্রাপ্ত হয়ে গত ১২ মে ঢাকায় আসেন। আন্তর্জাতিক উন্নয়ন, শান্তি প্রতিষ্ঠা ও মানবিক বিষয়ে দুই দশকেরও বেশি সময় ধরে কাজ করছেন লুইস। এর আগে ফিলিস্তিনের পশ্চিম তীরে জাতিসংঘের ত্রাণ ও কর্মসংস্থান বিষয়ক পরিচালক এবং লেবাননে ত্রাণ ও কর্মসংস্থান বিষয়ক কর্মসূচির উপ-পরিচালক পদে দায়িত্ব পালন করেছেন তিনি।

এই উন্নয়নকর্মী জেনেভায় জাতিসংঘের শিশু তহবিলের (ইউনিসেফ) জরুরি বিভাগে গ্লোবাল ক্লাস্টার সমন্বয় বিভাগও পরিচালনা করেছেন।

যুক্তরাষ্ট্রের সান ফ্রান্সিসকো স্টেট ইউনিভার্সিটি থেকে অর্থনীতিতে স্নাতক ডিগ্রি লাভের পর যুক্তরাজ্যের ইউনিভার্সিটি অব কেন্ট থেকে আন্তর্জাতিক সম্পর্ক ও ইউরোপিয়ান স্টাডিজে স্নাতকোত্তর ডিগ্রি লাভ করেন লুইস। ইংরেজির পাশাপাশি ফরাসি ভাষায়ও সাবলীলভাবে কথা বলতে পারেন তিনি।

সারাবাংলা/এজেড/এএম

টপ নিউজ মির্জা ফখরুল ইসলাম আলমগীর


বিজ্ঞাপন
সর্বশেষ

ভূতের গলির বাসায় মিলল বৃদ্ধের মরদেহ
৮ সেপ্টেম্বর ২০২৪ ১১:০০

সম্পর্কিত খবর