Sunday 08 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

চলতি বছরেই কালনা ও বেকুটিয়া সেতুর উদ্বোধন: কাদের

সিনিয়র করেসপন্ডেন্ট
১২ জুলাই ২০২২ ১৩:৩৬

ঢাকা: চলতি বছরের সেপ্টেম্বর মাসেই বহুল প্রতীক্ষিত কালনা সেতু ও বেকুটিয়ায় অষ্টম চীন-বাংলা মৈত্রী সেতুর উদ্বোধন করা হবে বলে জানিয়েছেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

মঙ্গলবার (১২ জুলাই) সকালে সচিবালয়ে নিজ কার্যালয়ে ইদ পরবর্তী প্রথম কার্যদিবসে সড়ক পরিবহন ও মহাসড়ক বিভাগের ঊর্ধ্বতন কর্মকর্তাদের সঙ্গে ইদ শুভেচ্ছা ও মতবিনিময় সভায় তিনি এ কথা জানান। তিনি জানান, প্রধানমন্ত্রী শেখ হাসিনা প্রকল্প দুটির উদ্বোধন করবেন।

এ সময় সড়ক পরিবহন ও মহাসড়ক বিভাগের সচিব এবিএম আমিন উল্লাহ নুরি, বিআরটিএর চেয়ারম্যান নূর মোহাম্মদ মজুমদার, বিআরটিসির চেয়ারম্যান মো. তাজুল ইসলাম, মেট্রোরেল প্রকল্পের ব্যবস্থাপনা পরিচালক এম এ এন সিদ্দিকসহ অন্যান্য কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

চলমান নির্মাণাধীন প্রকল্পের কাজগুলো দ্রুত এগিয়ে নিতে সংশ্লিষ্টদের নির্দেশনা দিয়ে সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেন, ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে যানজট এড়াতে ৪ লেনকে ৬ লেনে উন্নীতকরণের উদ্যোগ নেওয়া হয়েছে।

তিনি বলেন, এবারের ইদে সড়কের অবস্থা দেশের সব জায়গায় ভালো। সড়কের জন্য যানজট হয়নি। যেটুকু হয়েছে ব্যবস্থাপনা ত্রুটির জন্য। ভবিষ্যতে যাতে না হয়, সেদিকে কঠোর নজর দিতে হবে।

এ বছরের ডিসেম্বর মাসেই মেট্রোরেলের প্রথম ভাগের নির্মাণকাজ শেষ হতে পারে বলেও জানান সেতুমন্ত্রী।

সারাবাংলা/এএম

কালনা সেতু বেকুটিয়ায় অষ্টম চীন-বাংলা মৈত্রী সেতু


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর