Saturday 28 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

চট্টগ্রামে চামড়া নিয়ে বিরোধের জেরে যুবক খুন

স্পেশাল করেসপন্ডেন্ট
১২ জুলাই ২০২২ ১৭:৫৩

চট্টগ্রাম ব্যুরো: কোরবানির চামড়া সংগ্রহ নিয়ে বিরোধের জেরে সৌরভ খান সোহাগ (২৩) নামে এক যুবককে ছুরিকাঘাতে খুন করা হয়েছে। হত্যাকাণ্ডে জড়িত থাকার অভিযোগে নগরীর ডিসি রোডের শিশু কবরস্থান এলাকার বাসিন্দা মোহাম্মদ শফি (৫০) ও তার ছেলে মো. সাকিব (১৯) গ্রেফতার করেছে পুলিশ।

মঙ্গলবার (১২ জুলাই) বেলা ১২টার দিকে নগরীর চকবাজার থানার ডিসি রোডে মৌসুমী আবাসিক এলাকায় এ হত্যাকাণ্ড ঘটে। মৃত সোহাগ নগরীর দেওয়ানবাজার মাছুয়া ঝর্ণা এলাকার হারুনুর রশিদের ছেলে।

বিজ্ঞাপন

চকবাজার থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. ফেরদৌস জাহান সারাবাংলাকে জানান, মৌসুমী আবাসিক এলাকায় ক্রিস্টাল ভিউ কিন্ডারগার্টেন স্কুলের সামনে পূর্ব বিরোধের জেরে শফি ও সোহাগের মধ্যে ঝগড়া হয়। এ সময় সোহাগ শফিকে চড় মারে। শফি তার হাতে থাকা লোহার পাম্পার (হাতুড়ি সদৃশ) দিয়ে সোহাগের মাথায় আঘাত করে। খবর পেয়ে শফির ছেলে সাকিব ঘটনাস্থলে উপস্থিত হয়। সাকিব সোহাগকে মারধর শুরু করে। এক পর্যায়ে তার বুকে ছুরিকাঘাত করে।

আহত সোহাগকে স্থানীয়রা উদ্ধার করে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। এ ঘটনার পর পুলিশ অভিযান চালিয়ে শফি ও সাকিবকে গ্রেফতার করে বলে ওসি জানিয়েছেন।

হত্যাকাণ্ডের কারণ সম্পর্কে জানতে চাইলে নগর পুলিশের অতিরিক্ত উপ কমিশনার (দক্ষিণ) নোবেল চাকমা সারাবাংলাকে বলেন, প্রাথমিক তদন্তে জানা গেছে সোমবার মৌসুমী আবাসিক এলাকা থেকে কোরবানির পশুর চামড়া সংগ্রহ করেন শফি। তিনি সেগুলো মসজিদে দান করতে চেয়েছিলেন। কিন্তু, সোহাগ ও তার কয়েকজন সহযোগী গিয়ে সেগুলো তাদেরকে দিয়ে দেওয়ার জন্য চাপ দেয়। এ নিয়ে তাদের মধ্যে ঝগড়া হয়। শফি চাপ উপেক্ষা করে চামড়াগুলো মসজিদে দিয়ে দেন। এ নিয়ে বিরোধের জেরে মঙ্গলবার ফের দুই পক্ষ ঝগড়ায় লিপ্ত হয় এবং এক পর্যায়ে হত্যাকাণ্ড ঘটে।

বিজ্ঞাপন

এদিকে, মৃত সোহাগ স্থানীয় ছাত্রলীগ-যুবলীগের মিছিল-সমাবেশে সক্রিয় থাকতেন বলে স্থানীয়রা জানিয়েছেন।

সারাবাংলা/আরডি/একেএম

চামড়া নিয়ে বিরোধ টপ নিউজ

বিজ্ঞাপন
সর্বশেষ

উর্মিলার সংসার ভেঙে যাওয়ার কারণ
২৮ সেপ্টেম্বর ২০২৪ ২১:০২

নতুন পরিচয়ে কুসুম সিকদার
২৮ সেপ্টেম্বর ২০২৪ ২০:৫৭

সম্পর্কিত খবর