Sunday 29 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

৩ দিনে শেবাচিম হাসপাতালে ৩৭ রোগীর মৃত্যু

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট
১২ জুলাই ২০২২ ১৮:৩৮

বরিশাল: ইদের সরকারি বন্ধের তিনদিনে বরিশাল শের-ই বাংলা মেডিকেল কলেজ (শেবাচিম) হাসপাতালে ৩৭ জনের মৃত্যু হয়েছে। ঈদের বন্ধে ডাক্তার না থাকায় চিকিৎসা না পেয়ে হাসপাতাল থেকে স্বেচ্ছায় ছাড়পত্র নিয়ে বাড়ি ফিরেছেন ৩৮৩ জন। পালিয়েছেন ৫ জন রোগী। হাসপাতালের পরিচালক কার্যালয়ের ভর্তি রেজিস্ট্রার থেকে এ তথ্য জানা গেছে।

এ ছাড়া গত ৫ দিনে (৭ জুলাই থেকে ১১ জুলাই পর্যন্ত) এ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় ৭০ জন রোগীর মৃত্যু হয়েছে। এরমধ্যে ২৩ জনই নবজাতক।

বিজ্ঞাপন

হাসপাতালের পরিচালক কার্যালয়ের ভর্তি রেজিস্ট্রার থেকে জানা যায়, ইদের সরকারি বন্ধের প্রথম দিন ৯ জুলাই ৩৪৬ জন রোগী ভর্তি হন। ছাড়পত্র নিয়ে বাড়ি গেছেন ২৪৫ জন। স্বেচ্ছায় ছাড়পত্র নিয়েছেন ১১৬ জন। অন্য হাসপাতালে গেছেন ২১ জন। চিকিৎসাধীন ছিলেন ১ হাজার ১২ জন রোগী। ওইদিন ৫ নবজাতক এবং ২ শিশুসহ ১৭ জন রোগীর মৃত্যু হয়েছে।

ইদের দিন ১০ জুলাই নতুন ৩০৫ জন রোগী ভর্তি হন। ছাড়পত্র নেন ১৩৭ জন রোগী। স্বেচ্ছায় ছাড়পত্র নেন ১৬২ জন। অন্য হাসপাতালে যান ২৩ জন এবং পালিয়ে যান ২ জন রোগী।

ঈদের দিন ২ নবজাতকসহ ৬ জন রোগীর মৃত্যু হয় চিকিৎসাধীন অবস্থায়। ইদের পরদিন ১১ জুলাই ৪১৪ জন রোগী হাসপাতালে ভর্তি হন। ছাড়পত্র নেন ১৬৫ জন। স্বেচ্ছায় ছাড়পত্র নেন ১০৫ জন। অন্য হাসপাতালে যান ৩১ জন এবং পালিয়ে যান ৩ জন রোগী। এদিন চিকিৎসাধীন অবস্থায় ৪ নবজাতকসহ ১৪ জন রোগীর মৃত্যু হয়েছে।

হাসপাতালের সহকারী পরিচালক (প্রশাসন) ডা. মো. মনিরুজ্জামান জানান, হাসপাতালে গড় মৃত্যুর হার স্বাভাবিক আছে। ঈদের বন্ধে মেডিসিন, সার্জারি, গাইনি ও প্রসুতি, শিশু বিভাগ এবং জরুরি বিভাগসহ পুরো হাসপাতালে চিকিৎসা কার্যক্রম চালু ছিল। কোথাও কোনো সমস্যা হয়নি। সবকিছু স্বাভাবিকভাবে চলেছে।

বিজ্ঞাপন

সারাবাংলা/একে

ইদের ছুটি বরিশাল রোগী মৃত্যু শেবাচিম হাসপাতাল

বিজ্ঞাপন
সর্বশেষ

চট্টগ্রামে ডেঙ্গুতে তরুণের মৃত্যু
২৮ সেপ্টেম্বর ২০২৪ ২২:১০

উর্মিলার সংসার ভেঙে যাওয়ার কারণ
২৮ সেপ্টেম্বর ২০২৪ ২১:০২

নতুন পরিচয়ে কুসুম সিকদার
২৮ সেপ্টেম্বর ২০২৪ ২০:৫৭

সম্পর্কিত খবর