Saturday 28 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

নতুন বিদ্যুৎ সংযোগ নিতে টিআইএন সার্টিফিকেট বাধ্যতামূলক

স্পেশাল করেসপন্ডেন্ট
১৪ জুলাই ২০২২ ২২:০৫

ঢাকা: বিদ্যুতের নতুন সংযোগ নিতে হলে করদাতা শনাক্তকরণ নম্বর (টিআইএন) বাধ্যতামূলক করা হচ্ছে। এরই মধ্যে বিদ্যুৎ বিতরণ সংস্থাগুলোকে চিঠি দিয়েছে বিদ্যুৎ বিভাগ।

ওই চিঠিতে বলা হয়— দেশের সব সিটি করপোরেশন, পৌরসভা এবং ক্যান্টনমেন্ট বোর্ড এলাকাভুক্ত আবাসিক ও বাণিজ্যিক এবং শিল্প কারখানা পর্যায়ে নতুন বিদ্যুৎ সংযোগ দেওয়ার ক্ষেত্রে টিআইএন সার্টিফিকেট বা নম্বর বাধ্যতামূলকভাবে থাকতে হবে। এ বিষয়ে পদক্ষেপ নিতে প্রয়োজনীয় ব্যবস্থা নিতে বিতরণ সংস্থাগুলোকে বলা হয়েছে।

বিজ্ঞাপন

বাংলাদেশ বিদ্যুৎ উন্নয়ন বোর্ড ও বাংলাদেশ পল্লী বিদ্যুতায়ন বোর্ডের চেয়ারম্যান এবং ঢাকা পাওয়ার ডিস্ট্রিবিউশন কোম্পানি লিমিটেড- ডিপিডিসি, ঢাকা ইলেক্ট্রিক সাপ্লাই কোম্পানি লিমিটেড-ডেসকো, ওয়েস্ট জোন পাওয়ার ডিস্ট্রিবিউশন কোম্পানি লিমিটেড-ওজোপাডিকো, নর্দান ইলেক্ট্রিসিটি সাপ্লাই কোম্পানি- নেসকো এই ছয় বিতরণ কোম্পানির ব্যবস্থাপনা পরিচালকদের বরাবরে চিঠি পাঠানো হয়েছে।

উল্লেখ্য, করের আওতা বাড়াতে গত ২০১৯-২০ অর্থ বছরে বাজেটে বিদ্যুৎ সংযোগের জন্য টিআইএন সার্টিফিকেট বাধ্যতামূলক করার প্রস্তাব করেছিলেন অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল। তার প্রস্তাবে ওই সময় বিদ্যুৎ, জ্বালানি ও খনিজসস্পদ প্রতিমন্ত্রী নসরুল হামিদ আপত্তি জানালেও এবার সে উদ্যোগই নিতে যাচ্ছে বিদ্যুৎ বিভাগ।

সারাবাংলা/জেআর/একে

টপ নিউজ টিআইএন বিদ্যুৎ বিভাগ বিদ্যুৎ সংযোগ

বিজ্ঞাপন
সর্বশেষ

বিএসইসি‘র চেয়ারম্যানের পদত্যাগ দাবি
২৮ সেপ্টেম্বর ২০২৪ ১৩:৫১

বাড়তে পারে তাপমাত্রা
২৮ সেপ্টেম্বর ২০২৪ ১৩:৩৪

গুলশানে দুইজনের গলাকাটা মরদেহ উদ্ধার
২৮ সেপ্টেম্বর ২০২৪ ১২:৫৫

সম্পর্কিত খবর