Sunday 29 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

২৩ জুলাই আওয়ামী লীগের যৌথ সভা, ভার্চুয়ালি যুক্ত হবেন শেখ হাসিনা

সিনিয়র করেসপন্ডেন্ট
১৪ জুলাই ২০২২ ২৩:১২

ঢাকা: শোকাবহ আগস্টের কর্মসূচি সফল করার লক্ষে আগামী ২৩ জুলাই অনুষ্ঠিত যৌথ সভায় ভার্চুয়ালি যুক্ত হবেন আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা। বাংলাদেশ আওয়ামী লীগের ২৩, বঙ্গবন্ধু এভিনিউ কেন্দ্রীয় কার্যালয়ে এই যৌথ সভা অনুষ্ঠিত হবে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা তার সরকারি বাসভবন গণভবন থেকে ভার্চ্যুয়ালি যুক্ত হবেন। তবে সভার সময় এখনও চূড়ান্ত হয়নি। প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকারি কর্মসূচির সঙ্গে সমন্বয় করে সভা হয় সকালে বা বিকেলে অনুষ্ঠিত হবে। আওয়ামী লীগের দফতর সূত্র এ তথ্য নিশ্চিত করেছে।

বিজ্ঞাপন

সূত্র জানায়, সভায় বাংলাদেশ আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদ, ঢাকা মহানগর আওয়ামী লীগ উত্তর-দক্ষিণ, সহযোগী ও ভ্রাতৃপ্রতিম সংগঠনের সভাপতি ও সাধারণ সম্পাদকরা সভায় উপস্থিত থাকবেন।

বৃহস্পতিবার (১৪ জুলাই) বিকেলে আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার ধানমণ্ডির রাজনৈতিক কার্যালয়ে দলীয় সভাপতি শেখ হাসিনার সঙ্গে মোবাইলে ফোনে কথা বলেন দলীয় সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। দলের দফতর সম্পাদক ও প্রধানমন্ত্রীর বিশেষ সহকারী ব্যারিস্টার বিপ্লব বড়ুয়ার ফোনে দলীয় সভাপতিকে কানেক্টেড করে ওবায়দুল কাদেরকে হস্তান্তর করেন।

এ সময় দলীয় আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার দলের সাধারণ সম্পাদক ওবাদুল কাদের সঙ্গে কথা বলেন এবং যৌথ সভায় ভার্চুয়ালি যুক্ত হবেন বলে সম্মতি প্রকাশ করেন। শোকাবহ আগস্টে মাসব্যাপী কর্মসূচি ছাড়াও সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী চলমান বছরে বিভিন্ন উন্নয়ন প্রকল্পের উদ্বোধন করা হবে বলে অবহিত করেন এবং উদ্বোধনী অনুষ্ঠানে প্রধানমন্ত্রীর সরাসরি উপস্থিতি কামনা করেন।

এ সময় আওয়ামী লীগ সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী এ বছরের সেপ্টেম্বর মাসেই বহুল প্রতীক্ষিত কালনা সেতু ও বেকুটিয়ায় অষ্টম চীন-বাংলা মৈত্রীসেতুর উদ্বোধন করা হবে বলে জানান।

প্রসঙ্গত আগস্ট জুড়ে আওয়ামী লীগ বিভিন্ন কর্মসূচি পালন করে। কর্মসূচির মধ্যে রয়েছে ৫ আগস্ট শেখ কামালের জন্মদিন উপলক্ষে আবাহনী ক্লাব প্রাঙ্গণে বীর মুক্তিযোদ্ধা শেখ কামালের প্রতিকৃতিতে পুষ্পার্ঘ্য অর্পণ এবং বনানী কবরস্থানে শ্রদ্ধা নিবেদন।

৮ আগস্ট বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিবের জন্মদিন উপলক্ষে বনানী কবরস্থানে শ্রদ্ধা নিবেদন।

বিজ্ঞাপন

১৫ আগস্ট জাতীয় শোক দিবস উপলক্ষে সকালে ঐতিহাসিক ৩২ নম্বরে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন। সকাল বনানী কবরস্থানে শ্রদ্ধা নিবেদন। টুঙ্গিপাড়ায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধিতে আওয়ামী লীগের একটি প্রতিনিধি দলের শ্রদ্ধা নিবেদন। এছাড়া ১৫ আগস্ট জাতীয় শোক দিবস উপলক্ষে দেশের সকল মসজিদ, মন্দির, গির্জা ও প্যাগোডায় বিশেষ দোয়া ও প্রার্থনা অনুষ্ঠিত হবে। ১৬ আগস্ট বিকেল জাতীয় শোক দিবসের আলোচনা সভা।

১৭ আগস্ট সিরিজ বোমা হামলা দিবস উপলক্ষে ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণ আওয়ামী লীগের উদ্যোগে আলোচনা সভা।

২১ আগস্ট নারকীয় গ্রেনেড হামলা দিবস উপলক্ষে সকাল ৯টায় ২৩ বঙ্গবন্ধু অ্যা এভিনিউয়ের কেন্দ্রীয় কার্যালয় প্রাঙ্গণে শ্রদ্ধা নিবেদন ও আলোচনা সভা।

২৭ আগস্ট জাতীয় কবি কাজী নজরুল ইসলামের মৃত্যুবার্ষিকী উপলক্ষে ঢাকা বিশ্ববিদ্যালয় মসজিদ প্রাঙ্গণে কবির সমাধিতে শ্রদ্ধা নিবেদন।

এসব কর্মসূচি পালনে কেন্দ্র থেকে তৃণমূলের সাংগঠনিক ইউনিটসমূহকে দলের সভাপতির পক্ষ থেকে নির্দেশনা দেওয়া হবে এবারও। করোনাভাইরাস সংক্রমণের উচ্চমাত্রার বিষয়টি মাথায় রেখে এবং কর্মসূচির ভাবগাম্ভীর্য বজায় রেখে ঘোষিত কর্মসূচি পালন করা হবে।

সারাবাংলা/এনআর/একে

আওয়ামী লীগ যৌথ সভা শেখ হাসিনা

বিজ্ঞাপন
সর্বশেষ

উর্মিলার সংসার ভেঙে যাওয়ার কারণ
২৮ সেপ্টেম্বর ২০২৪ ২১:০২

নতুন পরিচয়ে কুসুম সিকদার
২৮ সেপ্টেম্বর ২০২৪ ২০:৫৭

সম্পর্কিত খবর