Friday 06 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

জোয়ারে বিলীন হচ্ছে রাস্তা, ভোগান্তিতে ১০ গ্রামের মানুষ

জামাল হোসেন বাপ্পা, ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট
১৭ জুলাই ২০২২ ০৮:৩৭

বাগেরহাট: মোরেলগঞ্জে সন্ন্যাসী-কেয়ার আঞ্চলিক সড়কের মোল্লা বাড়ির সামনের সড়ক পূর্ণিমার জোয়ারে পানির চাপে ভেঙে বিলীন হওয়ায় দশ গ্রামের প্রায় ২০ হাজার মানুষ ভোগান্তিতে পড়ছে। গত বুধবার (১৪ জুলাই) রাতে পানগুছি নদীর পানির চাপে প্রায় ২০ ফুট রাস্তা বিলীন হওয়ায় ওই দুর্ভোগ দেখা দিয়েছে। এতে ঝুঁকির মধ্যে রয়েছে বিদ্যুৎ সংযোগ।

এদিকে রাস্তা ভেঙে যাওয়ায় উপজেলা সদরের সঙ্গে সড়ক পথে চালিতাবুনিয়া, সন্ন্যাসী বাজারসহ ১০ গ্রামের যোগাযোগ সাময়িকভাবে বিচ্ছিন্ন হয়ে পড়েছে। ভোগান্তিতে পড়েছেন এলাকার সাধারণ মানুষ। কয়েক কিলোমিটার ঘুরে শহরের সঙ্গে প্রয়োজনীয় যোগাযোগ রক্ষা করছেন তারা।

বিলীন হওয়া সড়কের মাঝে একটি বিদ্যুতের খুঁটি থাকায় ঘটনার পর থেকে ওই এলাকায় বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন রয়েছে।

স্থানীয় মো. খলিলুর রহমান ফরাজী বলেন, ‘হঠাৎ করে পূর্ণিমার তিথির প্রভাবে পানগুছি নদীর পানি অনেক বেশি বেড়ে গেছে। রাতের কোনো একসময় রাস্তার তল থেকে পানি লিক হতে হতে প্রায় ২০ ফুট রাস্তা পানিতে বিলীন হয়ে যায়। এই রাস্তা দিয়ে উপজেলা সদরসহ মোংলা বন্দরে অনেক মানুষ চলাচল করেন। রাস্তাটি ভেঙে যাওয়ায় আমাদের অনেক সমস্যা হচ্ছে।’

সংশ্লিষ্ট ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মাস্টার সাইদুর রহমান জানান, জনগুরুত্বপূর্ণ এ সড়কটি মেরামতের জন্য এমপি ও উপজেলা নির্বাহী কর্মকর্তার সঙ্গে আলাপ করা হয়েছে। খুব দ্রুত সড়কটি মেরামতের ব্যবস্থা করা হবে।

বাগেরহাট সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মুহাম্মদ মোছাব্বেরুল ইসলাম বলেন, ‘আমরা ঘটনাস্থল পরিদর্শন করেছি। পাউবো ও উপজেলা প্রশাসন যৌথভাবে রাস্তা মেরামতের কাজ শুরু করেছে। আশা করি দ্রুততম সময়ের মধ্যেই রাস্তাটি চলাচলের উপযোগী হবে।’

সারাবাংলা/এমও

১০ গ্রামের মানুষ জোয়ারে বিলীন ভোগান্তি রাস্তা


বিজ্ঞাপন
সর্বশেষ

৯০০তম গোলে ইতিহাস গড়লেন রোনালদো
৬ সেপ্টেম্বর ২০২৪ ০৯:০৪

সম্পর্কিত খবর