Sunday 29 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

দুই বছর ভারতে সাজাভোগ শেষে দেশে ফিরল ৩ বাংলাদেশি

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট
১৬ জুলাই ২০২২ ২২:৪৬

যশোর: ভালো কাজের আশায় ভারতে গিয়ে আটক হওয়ার পর দুই বছর সাজাভোগ শেষে দেশে ফিরল বাংলাদেশি দুই পুরুষ ও এক নারী। বেনাপোল চেকপোস্ট ইমিগ্রেশন পুলিশের কাছে তাদের হস্তান্তর করেছে ভারতীয় পুলিশ।

শনিবার (১৬ জুলাই) সন্ধ্যায় ভারত সরকারের দেওয়া বিশেষ ট্রাভেল পারমিটের মাধ্যমে বেনাপোল চেকপোস্ট দিয়ে তাদের দেশে ফেরত পাঠানো হয়।

ফেরত আসারা হলেন- ফরিদপুর জেলার সদর উপজেলার পূর্ব গঙ্গা বারদী গ্রামের জীতেন্দ্রনাথ সরকারের ছেলে রতন চন্দ্র দাস (২৯), একই এলাকার খোরশেদ শেখের মেয়ে সুমাইয়া (৩৪) ও কুষ্টিয়া জেলার সদর উপজেলার খাজানগর গ্রামের মতি শেখের ছেলে আলমগীর হোসেন (২৩)।

জানা যায়, দালালের খপ্পরে পড়ে ভালো কাজের আশায় দুই বছর আগে সীমান্তের অবৈধ পথে ভারতে যায় তারা। এসময় অবৈধ অনুপ্রবেশের অভিযোগে ভারতীয় পুলিশ তাদের আটক করে জেলে পাঠায়। পরে তাদের ঠাঁই হয় মানবাধিকার সংস্থা ‘ফরেন ডেনটোয়েন সন্ধিকপা সেন্টার হোমে’। পরে দুই দেশের সরকারের চিঠি চালাচালির পর বিশেষ ট্রাভেল পারমিটে তারা দেশে ফেরার সুযোগ পায়।

বেনাপোল চেকপোস্ট ইমিগ্রেশন পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবুল কালাম আজাদ জানান, পুলিশের কার্যক্রম শেষে ফেরত আসা বাংলাদেশি নারী ও পুরুষদের বেনাপোল চেকপোস্ট থেকে জাস্টিস অ্যান্ড কেয়ার নামের একটি এনজিও সংস্থা গ্রহণ করেছেন।

জাস্টিস অ্যান্ড কেয়ার বেনাপোল ফিল্ড অফিসার রোকেয়া খাতুন জানান, ফেরত আসা বাংলাদেশি নারী ও পুরুষ যদি পাচারকারীদের শনাক্ত করে আইনের সহায়তা চায়, তবে এনজিওর পক্ষ থেকে আইনি সহায়তা দেওয়া হবে।

সারাবাংলা/এমও

৩ বাংলাদেশি ভারতে সাজাভোগ

বিজ্ঞাপন
সর্বশেষ

উর্মিলার সংসার ভেঙে যাওয়ার কারণ
২৮ সেপ্টেম্বর ২০২৪ ২১:০২

নতুন পরিচয়ে কুসুম সিকদার
২৮ সেপ্টেম্বর ২০২৪ ২০:৫৭

সম্পর্কিত খবর