Saturday 28 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

বাংলাদেশ ডেভেলপমেন্ট ব্যাংক থেকে মুহূর্তেই টাকা আসবে বিকাশে

সারাবাংলা ডেস্ক
১৭ জুলাই ২০২২ ২১:২১

এবার রাষ্ট্রায়ত্ত বাণিজ্যিক ব্যাংক বাংলাদেশ ডেভেলপমেন্ট ব্যাংক লিমিটেডের (বিডিবিএল) সঙ্গে বিকাশের অ্যাড মানি অর্থাৎ ব্যাংক থেকে বিকাশে ফান্ড ট্রান্সফার সেবা চালু হলো। ফলে ব্যাংকটির লক্ষাধিক গ্রাহক এখন যেকোনো সময় দেশের যেকোনো স্থান থেকে তাৎক্ষণিক কোনো খরচ ছাড়াই বিকাশ অ্যাকাউন্টে টাকা আনতে পারবেন। সম্প্রতি বিডিবিএল ও বিকাশ যৌথভাবে এই সেবা চালু করে।

বিকাশ থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, এই ফান্ড ট্রান্সফার সেবা পেতে বিডিবিএল ইন্টারনেট ব্যাংকিংয়ে নিবন্ধিত গ্রাহককে বিকাশ অ্যাপের হোমস্ক্রিন থেকে ‘অ্যাড মানি’ আইকনে ট্যাপ করে ‘ব্যাংক টু বিকাশ’, এরপর ‘ইন্টারনেট ব্যাংকিং’ অপশন নির্বাচন করতে হবে। সেখানে ‘বাংলাদেশ ডেভেলপমেন্ট ব্যাংক লিমিটেড’ নির্বাচন করে ব্যাংক অ্যাকাউন্টের প্রয়োজনীয় তথ্য দিয়ে গ্রাহক বিডিবিএল ইন্টারনেট ব্যাংকিংয়ে প্রবেশ করতে পারবেন বিকাশ অ্যাপ থেকেই। গ্রাহক চাইলে ব্যাংকের আই-ব্যাংকিং ওয়েবসাইট থেকেও নিজের ব্যাংক অ্যাকাউন্টে প্রবেশ করতে পারেন।

বিজ্ঞাপন

বিকাশে অ্যাড মানি করতে প্রথমেই নিজের বা প্রিয়জনের বিকাশ নম্বর বেনিফিশিয়ারি হিসেবে যুক্ত করতে হবে। বেনিফিশিয়ারি যুক্ত হয়ে গেলে ব্যাংক অ্যাকাউন্টের মেন্যু থেকে ‘এমএফএস’ নির্বাচন করে ‘ট্রান্সফার টু বিকাশ’ অপশনে সোর্স ব্যাংক একাউন্ট নম্বর, টাকার পরিমাণ, বিকাশ নম্বর ও বিবরণ লিখে ‘প্রোসিড’ বাটনে ট্যাপ করতে হবে। এরপর ওয়ান টাইম পাসওয়ার্ড বা ওটিপি কোড দিয়ে ‘কমপ্লিট ট্রান্সফার’ বাটনে ট্যাপ করলেই তাৎক্ষণিকভাবে ব্যাংক অ্যাকাউন্ট থেকে বিকাশ অ্যাকাউন্টে টাকা চলে আসবে। লেনদেন সম্পন্ন হলে গ্রাহক এসএমএস নোটিফিকেশন পাবেন।

বিজ্ঞাপন

বিডিবিএল থেকে বিকাশে অ্যাড মানি’র ক্ষেত্রেও বাংলাদেশ ব্যাংক নির্ধারিত লিমিট প্রযোজ্য হবে। এ নিয়ে দেশের শীর্ষস্থানীয় ৩৭টি বাণিজ্যিক ব্যাংকের অ্যাকাউন্ট থেকে ৬ কোটি ২০ লাখ গ্রাহকের বিকাশ অ্যাকাউন্টে টাকা আনার সুযোগ আরও বিস্তৃত হলো।

বিকাশ জানিয়েছে, অ্যাড মানি’র মাধ্যমে বিডিবিএল অ্যাকাউন্ট থেকে বিকাশে টাকা এনে গ্রাহকরা সেন্ড মানি, মোবাইল রিচার্জ, ইউটিলিটি বিল পরিশোধ, কেনাকাটার পেমেন্ট, বিভিন্ন প্রতিষ্ঠানে অনুদান, স্কুল-কলেজের বেতন পরিশোধ, বাস-ট্রেন-বিমান-লঞ্চ ও মুভি টিকেট কেনা, বিভিন্ন অনলাইন নিবন্ধনের ফি পরিশোধ, ক্যাশ আউটসহ অসংখ্য সেবা খুব সহজেই নিতে পারছেন, যা তাদের আর্থিক লেনদেনকে করেছে নিরাপদ, সহজ ও ঝামেলামুক্ত।

সারাবাংলা/টিআর

অ্যাড মানি বিকাশ বিডিবিএল

বিজ্ঞাপন
সর্বশেষ

বিএসইসি‘র চেয়ারম্যানের পদত্যাগ দাবি
২৮ সেপ্টেম্বর ২০২৪ ১৩:৫১

বাড়তে পারে তাপমাত্রা
২৮ সেপ্টেম্বর ২০২৪ ১৩:৩৪

গুলশানে দুইজনের গলাকাটা মরদেহ উদ্ধার
২৮ সেপ্টেম্বর ২০২৪ ১২:৫৫

সম্পর্কিত খবর