Sunday 29 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

‘রুবেল হত্যাকারীদের গ্রেফতারে ব্যর্থতার পরিচয় দিয়েছে প্রশাসন’

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট
১৮ জুলাই ২০২২ ১৫:০৪

কুষ্টিয়া: ‘বাংলাদেশে ক্লুলেস মার্ডার বলে কিছু নেই। সব কয়টি হত্যাকাণ্ডে ক্লু উদ্ধার হয়েছে। প্রশাসনের পক্ষ থেকে প্রতিদিন বলা হচ্ছে আগামীকাল ভালো খবর পাবেন। অপহরণের ১৫ দিন পেরিয়ে গেলেও এখন পর্যন্ত হতাকাণ্ডের ক্লু উদ্ধার করতে পারেনি পুলিশ। মামলা ভিন্ন খাতে প্রভাবিত করার জন্য মামলা নৌ-পুলিশের কাছে হস্তান্তর করা হয়েছে। লাশ উদ্ধারের দিন থেকে কুষ্টিয়ার সাংবাদিকরা ধারাবাহিকভাবে আন্দোলন করে চলেছে। এখন পর্যন্ত মামলা মোটিভ উদ্ধার বা উল্লেখযোগ্য কোনো আসামি পুলিশ বা র‌্যাব গ্রেফতার করতে পারেনি। সাংবাদিকদের সঙ্গে সরকারের মুখোমুখি অবস্থান তৈরির জন্য কুষ্টিয়ার প্রশাসন এটি করছে। পুলিশ প্রশাসন সম্পূর্ণরূপে ব্যর্থতার পরিচয় দিয়েছে।’

বিজ্ঞাপন

কুষ্টিয়ায় সাংবাদিক রুবেল হত্যাকাণ্ডের প্রতিবাদে সোমবার (১৮ জুলাই) মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশে বক্তারা এসব কথা বলেন।

বাংলা ভিশনের কুষ্টিয়া প্রতিনিধি হাসান আলীর সঞ্চালনা ও কুষ্টিয়া এডিটর ফোরামের সভাপতি মজিবুল শেখের সভাপতিত্বে সকাল ১১টায় শহরের ৫ রাস্তার মোড়ে মানববন্ধন ও সমাবেশে বক্তব্য দেন কুষ্টিয়া প্রেস ক্লাবের (কেপিসি) সভাপতি রাশেদুল ইসলাম বিপ্লব, সাধারণ সম্পাদক সোহেল রানা, এডিটর ফোরামের সাধারণ সম্পাদক নুর আলম দুলাল, সাংবাদিক ইউনিয়ন কুষ্টিয়ার সাধারণ সম্পাদক মাহামুদ হাসান, মাইটিভি কুষ্টিয়া প্রতিনিধি আব্দুর রাজ্জাক, নিউজ ২৪ এর কুষ্টিয়া প্রতিনিধি জাহিদুজ্জামান, প্রথম আলো কুষ্টিয়া প্রতিনিধি তৌহিদী হাসান প্রমুখ।

গত ৩ জুলাই কুষ্টিয়া শহরে বাবর আলী গেট এলাকায় নিজ পত্রিকা অফিসে কাজ করার সময় একটি ফোন কলে অফিস থেকে বের হয়ে যান রুবেল। ৭ জুলাই দুপুরে কুমারখালীর নির্মাণাধীন যদুবয়রা সেতুর নিচ থেকে রুবেলের ক্ষত-বিক্ষত লাশ উদ্ধার করে পুলিশ। ৮ জুলাই রুবেলের জানাজা শেষে ক্ষোভে ফেটে পড়েন কুষ্টিয়ার সাংবাদিকরা।

হাসিবুর রহমান রুবেল দৈনিক কুষ্টিয়ার খবরের ভারপ্রাপ্ত সম্পাদক ছিলেন এবং ঢাকা থেকে প্রকাশিত আমাদের নতুন সময় পত্রিকার কুষ্টিয়া প্রতিনিধি হিসেবে কাজ করছিলেন। রুবেলের দাফনের পর থেকে ডিসি অফিস ঘেরাও,পুলিশ সুপারের কার্যালয় ঘেরাও, বিক্ষোভ মিছিল সমাবেশ, স্বারকলিপি প্রদানসহ নানা কর্মসূচি পালন করে আসছে কুষ্টিয়ায় কর্মরত সাংবাদিকরা।

সারাবাংলা/এএম

টপ নিউজ

বিজ্ঞাপন
সর্বশেষ

দশম গ্রেড দাবি করায় ৬৪ অডিটরকে বদলি
২৯ সেপ্টেম্বর ২০২৪ ১৭:৩৫

সম্পর্কিত খবর