Saturday 28 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

‘ওই ধরনের জুতাই কেনা উচিত, যা আমি পরতে পারব’

স্পেশাল করেসপন্ডেন্ট
১৯ জুলাই ২০২২ ১৩:৫৮

ঢাকা: জ্বালানি তেলের সংকট দেখা দেওয়ায় ডিজেল চালিত বিদ্যুৎকেন্দ্র বন্ধের সিদ্ধান্তের সমালোচনা করে বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, ‘আমার ওই ধরনের জুতাই কেনা উচিত, যে ধরনের জুতা আমি পরতে পারব। পায়ের মাপের চেয়ে বড় জুতা কিনলে, সেটা তো পরা যাবে না। আজকে সেই ধরনের ঘটনাই ঘটছে এবং এটার মূল্য দিতে হচ্ছে জনগণকে।’

‘আমরা এটার তীব্র নিন্দা জানাই। সবচেয়ে বড় যে প্রভাবটা পড়বে, সেটা হচ্ছে অর্থনীতিতে। কারণ, বাংলাদেশের অর্থনীতি নির্ভর করে গার্মেন্টেসের ওপরে। পরিবহন সেক্টরে সমস্যা সৃষ্টি হবে এবং জ্বালানি নির্ভর সবগুলো সেক্টরে নেতিবাচক প্রভাব পড়বে বিদ্যুতের এই লোডশেডিং সিদ্ধান্তে।’

বিজ্ঞাপন

মঙ্গলবার (১৯ জুলাই) দুপুরে গুলশানে বিএনপির চেয়ারপারসনের রাজনৈতিক কার্যালয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে এসব কথা বলেন মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

সোমবার (১৮ জুলাই) রাতে অনুষ্ঠিত বিএনপির জাতীয় স্থায়ী কমিটির ভার্চুয়াল সভার সিদ্ধান্তগুলো জানাতে এ সংবাদ সম্মেলন আয়োজন করা হয়।

বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় উপস্থিত ছিলেন- জাতীয় স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন, ব্যরিষ্টার জমির উদ্দিন সরকার, মির্জা আব্বাস, গয়েশ্ব চন্দ্র রায়, ড. আব্দুল মঈন খান, মির্জা ফখরুল ইসলাম আলমগীর, বেগম সেলিমা রহমান ও ইকবাল হাসান মাহমুদ টুকু।

মির্জা ফখরুল বলেন, ‘সম্প্রতি নড়াইল জেলায় হিন্দু সম্প্রদায়ের এক যুবক কর্তৃক প্রদত্ত স্ট্যাটাসের কারণে হিন্দু সম্প্রদায়ের কয়েকটি বাড়িতে হামলা, ভাঙচুর ও অগ্নিসংযোগের ঘটনায় তীব্র নিন্দা ও প্রতিবাদ জানানো হয়েছে বিএনপির স্থায়ী কমিটির সভায়। সভা মনে করে, এই ঘটনা সরকারবিরোধী জনরোষকে ভিন্নখাতে প্রভাবিত করার অপতৎপরতা। বর্তমান আওয়ামী লীগের অনির্বাচিত সরকারের উদ্দেশ্যমূলক নিষ্ক্রিয়তাই এই ধরনের সাম্প্রদায়িক সম্প্রীতি বিনষ্টের কারণ। এই সরকারের আমলে একের পর এক বিভিন্ন ধর্মালম্বীদের উপসনালয়, বসতবাড়ি ও ব্যবসাকেন্দ্রে পরিকল্পিত হামলা জনগণের দৃষ্টি ভিন্নখাতে প্রবাহিত করার হীন চক্রান্ত।’

বিজ্ঞাপন

‘জনগণ যখন নিত্যপ্রয়োজনীয় দ্রব্যের মূল্য বৃদ্দি, মুদ্রাস্ফীতি, জ্বালানি তেল, গ্যাস ও পানির অস্বাভাবিক মূল্য বৃদ্ধির কারণে ফুসে উঠছে তখন সেই জনরোষকে ভিন্নখাতে প্রবাহিত করার হীন অপচেষ্টার অংশ হিসেবে এইসব ঘটনা ঘটানো হচ্ছে। সভায় অবিলম্বে দায়ী ব্যক্তিদের চিহ্নিত করে আইনানুগ ব্যবস্থা গ্রহণের এবং ক্ষতিগ্রস্থদের যথাযথ ক্ষতিপূরণের দাবি জানানো হয়’, বলেন মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

তিনি জানান, একইসঙ্গে ভিন্ন ধর্মালম্বীদের ধর্মঅনুভূতিতে আঘাত না করার জন্য সবার প্রতি আহ্বান জানিয়েছে। সভায় ক্ষতিগ্রস্ত গ্রামে সরেজমিনে তদন্ত করার জন্য দলের ভাইস চেয়ারম্যান ও সুপ্রিম কোর্টের সিনিয়র অ্যাডভোকেট নিতাই রায় চৌধুরীকে আহ্বায়ক করে একটি কমিটি গঠন করা হয়েছে। কমিটির সদস্য থাকবেন- অনিন্দ ইসলাম অমিত, জয়ন্ত কুমার কুন্ডু, অ্যাডভোকেট ফাহিমা নাসরীন মুন্নি, ব্যরিস্টার রুমিন ফারহানা ও নিপুন রায় চৌধুরী।

কমিটি আগামী ২৬ জুলাইয়ের মধ্যে তদন্ত প্রতিবেদন দেবে এবং তা জনসম্মুখে প্রকাশ করবে।

সারাবাংলা/এজেড/এমও

জ্বালানি তেল বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর

বিজ্ঞাপন
সর্বশেষ

উর্মিলার সংসার ভেঙে যাওয়ার কারণ
২৮ সেপ্টেম্বর ২০২৪ ২১:০২

নতুন পরিচয়ে কুসুম সিকদার
২৮ সেপ্টেম্বর ২০২৪ ২০:৫৭

সম্পর্কিত খবর