Saturday 28 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

একুশে পদকের জন্য মনোনয়ন আহ্বান

স্পেশাল করেসপন্ডেন্ট
১৯ জুলাই ২০২২ ১৪:৫৫

ঢাকা: ২০২৩ সালের একুশে পদকের জন্য মনোনয়ন আহ্ববান করেছে সরকার। মঙ্গলবার (১৯ জুলাই) সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয় এ সংক্রান্ত বিজ্ঞপ্তি দিয়েছে। সেখানে আগামী ৩১ অক্টোবরের মধ্যে মনোনয়ন বা প্রস্তাব সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয়ে পাঠাতে বলা হয়েছে।

উপ-সচিব বাবুল মিয়া স্বাক্ষরিত সংবাদ বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, একুশে পদক প্রদান সংক্রান্ত নীতিমালা অনুযায়ী অন্য বছরের মতো এবারও ২০২ সালে সরকার কর্তৃক ভাষা আন্দোলন, শিল্পকলা (সংগীত, নৃত্য, অভিনয়, চারুকলাসহ সকল ক্ষেত্র), মুক্তিযুদ্ধ, সাংবাদিকতা, গবেষণা, শিক্ষা, বিজ্ঞান ও প্রযুক্তি, অর্থনীতি, সমাজসেবা, রাজনীতি, ভাষা ও সাহিত্য এবং সরকার কর্তৃক নির্ধারিত অন্য কোনো ক্ষেত্রে প্রশংসনীয় ও গৌরবজ্জল অবদানের স্বীকৃতিস্বরূপ ব্যক্তি (জীবিত/মৃত), গোষ্ঠী, প্রতিষ্ঠান ও সংস্থাকে একুশে পদক প্রদান করার নীতিগত সিদ্ধান্ত নিয়েছে।

বিজ্ঞাপন

এ লক্ষ্যে সরকারের সব মন্ত্রণালয়/বিভাগ, সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয়ের অধীন দপ্তর/সংস্থা, সব পাবলিক বিশ্ববিদ্যালয় কর্তৃক, সকল জেলা প্রশাসক এবং স্বাধীনতা পদক/ একুশে পদকে ভূষিত সুধীজনদের আগামী ৩১ অক্টোরের মধ্যে মনোনয়ন বা প্রস্তাব সংস্কৃতি মন্ত্রণালয়ে পাঠানোর অনুরোধ জানানো হয়েছে।

এ সংক্রান্ত যাবতীয় তথ্যাবলী ও একুশে পদক নীতিমালা এবং মনোনয়নের প্রস্তাবের ফরম সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয় www.moca.gov.bd এবং তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের ওয়েবসাইটে www.moi.gov.bd পাওয়া যাবে।

সারাবাংলা/জেআর/এমও

২০২৩ সাল একুশে পদক মনোনয়ন আহ্বান

বিজ্ঞাপন
সর্বশেষ

উর্মিলার সংসার ভেঙে যাওয়ার কারণ
২৮ সেপ্টেম্বর ২০২৪ ২১:০২

নতুন পরিচয়ে কুসুম সিকদার
২৮ সেপ্টেম্বর ২০২৪ ২০:৫৭

সম্পর্কিত খবর