Saturday 28 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

বুধবার ঢাকার কোন এলাকায় ডিপিডিসি’র লোডশেডিং কখন

সিনিয়র করেসপন্ডেন্ট
১৯ জুলাই ২০২২ ১৯:১১

ঢাকা: বিদ্যুৎ সংকট মোকাবিলায় দেশজুড়ে ধারাবাহিকভাবে লোডশেডিং করছে বিদ্যুৎ বিভাগ। এ ক্ষেত্রে বিতরণ সংস্থাগুলো একেকটি এলাকায় সারাদিনে এক ঘণ্টা করে লোডশেডিং বাস্তবায়ন করছে। আগামীকাল বুধবার (২০ জুন) রাজধানীর কোন এলাকায় কখন লোডশেডিং থাকবে, তার সূচি প্রকাশ করেছে ঢাকা পাওয়ার ডিস্ট্রিবিউশন কোম্পানি লিমিটেড (ডিপিডিসি)।

মঙ্গলবার (১৯ জুন) সন্ধ্যায় ডিপিডিসি’র ওয়েবসাইটে এলাকাভিত্তিক সম্ভাব্য লোডশেডিংয়ের শিডিউলটি প্রকাশ করা হয়েছে। ডিপিডিসি রাজধানীকে ভাগ করেছে মোট ৩৬টি এলাকায়। এসব এলাকায় কোন উপকেন্দ্রের অধীন এলাকাগুলোতে কখন লোডশেডিং হবে, তার তালিকা দেওয়া হয়েছে।

বিজ্ঞাপন

রাজধানীর বিভিন্ন এলাকায় ডিপিডিসি’র লোডশেডিংয়ের সম্ভাব্য শিডিউল দেখুন shorturl.at/lrs26 লিংকে। ডিপিডিসি’র বাইরে ডেসকো বা অন্যান্য বিদ্যুৎ বিতরণ সংস্থা সন্ধ্যা ৭টায় এ প্রতিবেদন লেখা পর্যন্ত বুধবারের লোডশেডিংয়ের শিডিউল জানায়নি।

আরও পড়ুন- ‘প্রাথমিকভাবে ১ ঘণ্টা লোডশেডিং, ঘাটতি না কমলে ২ ঘণ্টা’

এর আগে, দেশে বিদ্যুৎ সংকট পরিস্থিতি মোকাবিলায় করণীয় নির্ধারণে সোমবার (১৮ জুলাই) সচিবালয়ে এক বৈঠক হয়। বৈঠক শেষে ব্রিফিংয়ে বিদুৎ, জ্বালানি ও খনিজসস্পদ প্রতিমন্ত্রী নসরুল হামিদ জানান, প্রাথমিকভাবে প্রতিটি এলাকায় দিনে এক ঘণ্টা করে লোডশেডিং দেওয়া হবে। তাতেও পরিস্থিতি নিয়ন্ত্রণে না এলে লোডশেডিং দুই ঘণ্টা করা হতে পারে। রাত ৮টার মধ্যে দোকানপাট বন্ধ না করলে বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন করাসহ সংশ্লিষ্ট অন্যান্য পদক্ষেপের কথাও তুলে ধরেন প্রতিমন্ত্রী।

এ ঘোষণার পর এরই মধ্যে মঙ্গলবার রাজধানী ঢাকাসহ সারাদেশে এলাকাভিত্তিক এক ঘণ্টার লোডশেডিং শুরু হয়েছে।

বিজ্ঞাপন

সারাবাংলা/টিআর

ডিপিডিসি লোডশেডিংয়ের শিডিউল

বিজ্ঞাপন
সর্বশেষ

ইনজুরিতে মৌসুম শেষ রদ্রির
২৮ সেপ্টেম্বর ২০২৪ ১০:২৮

সম্পর্কিত খবর