Saturday 28 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

পায়ুপথে সোনার বার, দুবাইফেরত যাত্রী গ্রেফতার

স্পেশাল করেসপন্ডেন্ট
১৯ জুলাই ২০২২ ১৯:৫১

চট্টগ্রাম ব্যুরো: বিপদজ্জনকভাবে পায়ুপথে সোনার বার নিয়ে দুবাই থেকে আসা বাংলাদেশ বিমানের এক যাত্রীকে গ্রেফতার করেছে শুল্ক গোয়েন্দা বিভাগ।

মঙ্গলবার (১৯ জুলাই) সকালে চট্টগ্রাম শাহ আমানত আন্তর্জাতিক বিমানবন্দরে তাকে আটকের পর পুলিশের কাছে হস্তান্তর করা হয়েছে।

গ্রেফতার মোহাম্মদ রফিকুল ইসলামের বাড়ি ফেনী জেলার ছাগলনাইয়া উপজেলায়। দুবাই থেকে সকাল ১০টা ৪০ মিনিটে শাহ আমানত বিমানবন্দরে অবতরণ করা বাংলাদেশ বিমান বিজি-১৪৮ ফ্লাইটের যাত্রী ছিলেন তিনি।

বিমানবন্দরে কর্মরত শুল্ক গোয়েন্দা বিভাগের কর্মকর্তা মো. তৈয়বুর রহমান সারাবাংলাকে জানান, দুবাই থেকে মোট চারটি সোনার বার নিয়ে এসেছিলেন রফিকুল। এর মধ্যে দু’টি বারের ঘোষণা দিয়ে তিনি শুল্ক পরিশোধ করেন। বাকি দু’টি তিনি পায়ুপথে নিয়ে আসেন। গোপন সংবাদের ভিত্তিতে তার শরীরে তল্লাশি করে সেগুলো উদ্ধার করা হয়।

এছাড়া রফিকুলের লাগেজে তল্লাশি করে ঘোষণা বহির্ভূতভাবে আনা ১৫ কার্টন বিদেশি সিগারেট, ১০০ গ্রাম সোনার অলংকার এবং চকলেট ও খাদ্যসামগ্রী পাওয়া গেছে। সোনার বারসহ জব্দ করা মালামালের দাম ৩৫ লাখ ৩ হাজার ৯০৩ টাকা। এর মধ্যে সোনার বারের দাম ২৮ লাখ টাকা, সোনার অলংকার ৬ লাখ ৮৫৮ টাকা, সিগারেট ৪৫ হাজার টাকা, চকলেট ২৭ হাজার ১০০ টাকা এবং অন্যান্য খাদ্যসামগ্রীর দাম ৩০ হাজার ৯৪৫ টাকা।

তৈয়বুর রহমান বলেন, ‘ওই যাত্রী যেভাবে পায়ুপথে সোনার বারগুলো এনেছেন, সেটি বিপজ্জনক। উনার মৃত্যুও হতে পারত। এটি ফৌজদারি অপরাধ। আইন অনুযায়ী, অবৈধ পণ্যে আনলে এর সঙ্গে বৈধ পণ্যও অবৈধ হিসেবে গণ্য হবে। আমরা তার সঙ্গে থাকা সব মালামাল জব্দ করে তার বিরুদ্ধে মামলা দায়ের করেছি।’

বিজ্ঞাপন

সারাবাংলা/আরডি/টিআর

পায়ুপথে সোনার বার শাহ আমানত বিমানবন্দর শুল্ক গোয়েন্দা বিভাগ

বিজ্ঞাপন
সর্বশেষ

দু’দিনে ভারতে ৯৯ টন ইলিশ রফতানি
২৮ সেপ্টেম্বর ২০২৪ ১৭:৩৪

সম্পর্কিত খবর