Saturday 28 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

অটোরিকশা চালাতে নিয়ে বিক্রির চেষ্টা, ৩ চালক গ্রেফতার

স্পেশাল করেসপন্ডেন্ট
১৯ জুলাই ২০২২ ১৯:৫৬

চট্টগ্রাম ব্যুরো: চট্টগ্রামে সংঘবদ্ধ প্রতারক চক্রের সদস্য তিন অটোরিকশা চালককে গ্রেফতারের কথা জানিয়েছে পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন (পিবিআই)। তারা নগরীর লালখান বাজার এলাকার এক ব্যক্তির কাছ থেকে ভাড়ায় চালানোর জন্য একটি অটোরিকশা নিয়ে জাল নথিপত্র তৈরি করে সেটি বিক্রি করে দেওয়ার চেষ্টা করেছিল বলে পিবিআই কর্মকর্তারা জানিয়েছেন।

গতকাল সোমবার (১৮ জুলাই) রাতে নগরীর বায়েজিদ বোস্তামি থানার বটতল ও টেক্সটাইল মোড় এলাকায় অভিযান চালিয়ে তিনজনকে গ্রেফতার করে পিবিআই টিম।

বিজ্ঞাপন

গ্রেফতার তিনজন হল- মো. সাহাব উদ্দিন (২৫), মজিবুর রহমান (৫২) এবং ওমর ফারুক পারভেজ (৪০)। তিনজনই চট্টগ্রাম নগরীতে অটোরিকশা চালান বলে পিবিআই জানিয়েছে।

পিবিআই চট্টগ্রামের পুলিশ সুপার (মেট্রো) নাইমা সুলতানা সারাবাংলাকে জানান, গ্রেফতার তিনজনের সঙ্গে বাবুল নামে আরও একজন প্রতারণায় যুক্ত। গত রোববার বাবুল নগরীর লালখান বাজার এলাকার আবুল হাসেম নামে এক ব্যক্তির কাছ থেকে তার মালিকানাধীন অটোরিকশাটি ভাড়ায় চালানোর জন্য নেন। নিজের ড্রাইভিং লাইসেন্স ও জাতীয় পরিচয় পত্রের ফটোকপি জমা দিয়ে আবুল হাসেমের মধ্যে বিশ্বাস তৈরি করে অটোরিকশাটি নিয়েছিলেন বাবুল।

কিন্তু দুইদিনেও অটোরিকশাটি ফেরত না দেওয়ায় আবুল হাসেম পিবিআই কার্যালয়ে আইনি সহায়তা চেয়ে আবেদন করেন। পিবিআই কর্মকর্তাদের পরামর্শে তিনি খুলশী থানায় মামলা দায়ের করেন।

পুলিশ সুপার নাইমা সুলতানা বলেন, ‘আমরা তদন্তে নেমে জানতে পারি, অটোরিকশাটি সাহাবউদ্দিনের কাছে আছে। আমরা তার অবস্থান শনাক্ত করে গ্রেফতার করি এবং অটোরিকশাটি উদ্ধার করি। জিজ্ঞাসাবাদে তিনি জানান, তারা চারজন মিলে অটোরিকশাটি বিক্রির পরিকল্পনা করে। জাহাঙ্গীর নামে এক ব্যক্তির কাছে বিক্রির বিষয়টি চূড়ান্তও হয়েছিল। এজন্য তারা অটোরিকশার জাল লাইসেন্সসহ বিভিন্ন নথিপত্র সৃজন করে। এ তথ্য পেয়ে আমরা বাকি দুজনকে গ্রেফতার করি। তবে বাবুল এখনো পলাতক আছেন। তাদের গ্রেফতারের চেষ্টা চলছে।’

বিজ্ঞাপন

সারাবাংলা/আরডি/এনএস

অটোরিকশা বিক্রির চেষ্টা চট্টগ্রাম

বিজ্ঞাপন
সর্বশেষ

উর্মিলার সংসার ভেঙে যাওয়ার কারণ
২৮ সেপ্টেম্বর ২০২৪ ২১:০২

নতুন পরিচয়ে কুসুম সিকদার
২৮ সেপ্টেম্বর ২০২৪ ২০:৫৭

সম্পর্কিত খবর