Saturday 28 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

শ্রীলংকার নতুন প্রেসিডেন্ট রনিল বিক্রমাসিংহ

আন্তর্জাতিক ডেস্ক
২০ জুলাই ২০২২ ১৩:৩১

ঢাকা: শ্রীলংকার নতুন প্রেসিডেন্ট নির্বাচিত হয়েছে রনিল বিক্রমাসিংহ। তিনি সাবেক প্রেসিডেন্ট গোতাবায়া রাজাপক্ষের দেশ ছেড়ে পালিয়ে যাওয়ার পর ভারপ্রাপ্ত প্রেসিডেন্টের দায়িত্ব পালন করে আসছিলেন। বুধবার (২০ জুলাই) শ্রীলংকার পার্লামেন্টে প্রেসিডেন্ট নির্বাচনে ভোটাভুটি অনুষ্ঠিত হয়।

মঙ্গলবার আইনসভার ২১৯টি ভোটের মধ্যে রনিল পেয়েছেন ১৩৪টি ভোট। তার প্রধান প্রতিদ্বন্দ্বী দুল্লাস আলাহাপেরুমা পেয়েছেন ৮২ ভোট। তৃতীয় প্রার্থী অনুরা কুমারা দিসানায়েকে তার নিজের দলের মাত্র তিনটি ভোট পেয়েছেন।

বিজ্ঞাপন

৭৩ বছর বয়সী রনিল বিক্রমাসিংহে শ্রীলংকার ৬ বারের প্রধানমন্ত্রী। তবে বর্তমানে তার দল পার্লামেন্টে শক্তিশালী অবস্থানে নেই। কিন্তু রাজাপক্ষের দল এসএলপিপি তাকে সমর্থন দিয়েছে।

পার্লামেন্টে ভাষণ দেওয়ার সময় নবনির্বাচিত শ্রীলঙ্কার প্রেসিডেন্ট বিক্রমাসিংহে এগিয়ে যাওয়ার পথে যাত্রা শুরু করার জন্য ঐক্যের আহ্বান জানিয়েছেন। ছয়বারের প্রধানমন্ত্রী দেশের সংকট মোকাবিলায় অন্যান্য প্রার্থীদের পাশাপাশি বিরোধী দলকে একসঙ্গে কাজ করার আহ্বান জানিয়েছেন।

তিনি বলেন, দেশের অর্থনৈতিক অবস্থা কতটা কঠিন তা বলার অপেক্ষা রাখে না। আমাদের এগিয়ে যাওয়ার জন্য একটি নতুন কর্মসূচি শুরু করতে হবে।

সারাবাংলা/আইই

টপ নিউজ রনিল বিক্রমসিংহ

বিজ্ঞাপন
সর্বশেষ

ইনজুরিতে মৌসুম শেষ রদ্রির
২৮ সেপ্টেম্বর ২০২৪ ১০:২৮

সম্পর্কিত খবর