Saturday 28 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

বিমানবন্দর রেলস্টেশন ৩ ঘণ্টা অবরোধ

সিনিয়র করেসপন্ডেন্ট
২০ জুলাই ২০২২ ১৩:২৬

ঢাকা: টিকিট কালোবাজারি ও রাজশাহী বিশ্ববিদ্যালয়ের ভর্তি পরীক্ষার আগের দিন সিল্কসিটি এক্সপ্রেস ট্রেন চালুর দাবিতে রাজধানীর বিমানবন্দর রেলস্টেশনে বুধবার (২০ জুলাই) সকাল থেকে বিক্ষোভ শুরু করে কয়েকশ শিক্ষার্থী। এরপর দুপুর সাড়ে ১২টার দিকে ট্রেন চালুর আশ্বাসে অবরোধ তুলে নেয় ভর্তিচ্ছু শিক্ষার্থীরা।

ঢাকা রেলওয়ে থানার ওসি মাজহারুল হক সারাবাংলাকে বলেন, রাজশাহী বিশ্ববিদ্যালয়ে আগামী ২৪ থেকে ভর্তি পরীক্ষা শুরু হবে। ভর্তি পরীক্ষার্থীরা আজ সকাল ৯টার দিকে বিমানবন্দর রেলস্টেশনে টিকিট কাটতে আসে। টিকিট না পেয়ে শিক্ষার্থীরা রেললাইন অবরোধ করে বিক্ষোভ শুরু করে। এতে ট্রেন চলাচল বন্ধ হয়ে যায়।

বিজ্ঞাপন

পরে রেল কর্তৃপক্ষ শিক্ষার্থীদের যেকোনো উপায়ে রাজশাহী বিশ্ববিদ্যালয়ে পৌঁছানোর আশ্বাস দিলে অবরোধ তুলে নেয় শিক্ষার্থীরা।

নীলসাগর এক্সপ্রেসে পার্বতীপুর যাচ্ছিলেন তানজিল হোসেন। তিনি বলেন, বিমানবন্দর রেলস্টেশনে ট্রেন যাওয়ার সাথে সাথে আটকায় দেয় একদল শিক্ষার্থী। পরে সাড়ে তিন ঘণ্টা পর অবরোধ তুলে নিলে ট্রেন ছাড়ে।

তিনি আরও বলেন, অবরোধের সময় ঢাকা থেকে ট্রেন বাইরে যেতে দেয়নি। তবে বাইরের ট্রেন ঢাকায় ঢুকতে দিয়েছে। তাদের দাবি ছিল টিকিট কালোবাজারি রোধ করতে হবে। টিকিট হাওয়া যায় কেন?

আন্দোলনরত শিক্ষার্থী সানজিদা আফরিন তৃণা সারাবাংলাকে বলেন, সকাল ৮টায় টিকিট কাটতে এসেছিলাম। টিকিট পাইনি। নিমিষেই কোথায় গেল টিকিট। একে একে সবাই যখন টিকিট পায়নি তখন একপর্যায়ে সবাই বিক্ষোভ শুরু করে। তারা যেকোনো উপায়ে রাজশাহী পৌঁছানোর কথা বলে আশ্বাস দিয়েছে।

সারাবাংলা/ইউজে/এএম

টপ নিউজ বিমানবন্দর রেলস্টেশন

বিজ্ঞাপন
সর্বশেষ

গুলশানে দুইজনের গলাকাটা মরদেহ উদ্ধার
২৮ সেপ্টেম্বর ২০২৪ ১২:৫৫

ঢাকার পথে প্রধান উপদেষ্টা
২৮ সেপ্টেম্বর ২০২৪ ১১:৩৩

সম্পর্কিত খবর