Thursday 05 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

রাঙ্গামাটিতে সপ্তাহব্যাপী বৃক্ষমেলা শুরু

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট
২০ জুলাই ২০২২ ১৭:৪৪

রাঙ্গামাটি: ‘বৃক্ষপ্রাণে প্রকৃতি-প্রতিবেশ, আগামী প্রজন্মের টেকসই বাংলাদেশ’- এই স্লোগানে রাঙ্গামাটিতে শুরু হয়েছে সপ্তাহব্যাপী বৃক্ষরোপন অভিযান ও বৃক্ষমেলা। বুধবার (২০ জুলাই) সকালে রাঙ্গামাটি জেলা প্রশাসন ও বন বিভাগের আয়োজেন বৃক্ষমেলা উপলক্ষে জেলা প্রশাসক কার্যালয় থেকে একটি বর্ণাঢ্য র‌্যালি বের করা হয়।

র‌্যালিটি শহরের প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে পৌর চত্বরে এসে বেলুন উড়িয়ে মেলার আনুষ্ঠানিকতা শুরু হয়। পরে পৌর চত্বরে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। আলোচনা সভায় রাঙ্গামাটির জেলা প্রশাসক মোহাম্মদ মিজানুর রহমানের সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন খাদ্য মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির সভাপতি ও ২৯৯ নং আসনের সংসদ সদস্য দীপংকর তালুকদার। বিশেষ অতিথি ছিলেন রাঙ্গামাটি সার্কেলের বন সংরক্ষক মোহাম্মদ মিজানুর রহমান।

মেলায় বক্তারা বলেন, জলবায়ু পরিবর্তনের ফলে বিশ্ব আজ বন্যাসহ নানা প্রাকৃতিক দুর্যোগে দিশেহারা। একটু ভালো থাকার জন্য প্রকৃতিতে আমরা নিষ্ঠুরভাবে হত্যা করছি। বাংলাদেশ আগে ছয় ঋতুর দেশ থাকলেও এখন দুই ঋতুর দেশে পরিণত হয়েছে। নিজেদের ও আগামী প্রজন্মকে বাঁচাতে বেশি-বেশি গাছ লাগাতে হবে।

আলোচনা সভা শেষে প্রধান অতিথি বৃক্ষ মেলার স্টল পরিদর্শ শেষে একটি বনজ চারারোপণ করেন। বিভিন্ন গাছের চারা নিয়ে মেলায় ১৭টি স্টল রয়েছে। প্রতিদিন সকাল ১০টা থেকে রাত ৮টা পর্যন্ত মেলা সর্বসাধারণের জন্য উন্মুক্ত থাকছে। এ সময় বৃক্ষরোপণ উৎসাহিত করতে নাটক মঞ্চায়ন করা হয়।

সারাবাংলা/এনএস

রাঙ্গামাটি সপ্তাহব্যাপী বৃক্ষমেলা


বিজ্ঞাপন
সর্বশেষ

ধানমন্ডি থেকে গ্রেফতার শাজাহান খান
৬ সেপ্টেম্বর ২০২৪ ০২:৪৫

সম্পর্কিত খবর