Thursday 05 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

শিশু ধর্ষণ: অটোরিকশা চালকের যাবজ্জীবন

স্পেশাল করেসপন্ডেন্ট
২০ জুলাই ২০২২ ১৭:৪৪

চট্টগ্রাম ব্যুরো: তিন বছর আগে চট্টগ্রামের মীরসরাই উপজেলায় ১০ বছর বয়সী শিশুকে ধর্ষণের দায়ে এক অটোরিকশা চালক মো. একরামুল হককে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত। একইসঙ্গে, আদালত তাকে তিন লাখ অর্থদণ্ড অনাদায়ে আরও এক বছরের কারাদণ্ড দিয়েছেন।

বুধবার (২০ জুলাই) চট্টগ্রামের নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল-৭ এর বিচারক বেগম ফেরদৌস আরা আসামির উপস্থিতিতে এ রায় দিয়েছেন। দণ্ডিত একরামুল হক উপজেলার জোরারগঞ্জ থানার হিঙ্গুলী ইউনিয়নের দক্ষিণ আজমনগর এলাকার বাসিন্দা এবং পেশায় অটোরিকশা চালক। ধর্ষণের শিকার শিশুটিও একই এলাকার বাসিন্দা।

মামলার নথিপত্রের ভিত্তিতে ট্রাইব্যুনালের পিপি খন্দকার আরিফুল আলম সারাবাংলাকে জানান, শিশুটি একরামুলের অটোরিকশায় করে স্কুলে যেত। স্কুল থেকে ফেরার পথে ২০১৯ সালের ৫ আগস্ট তাকে বাড়ির পাশে একটি নির্জন স্থানে নিয়ে ধর্ষণ করে একরামুল। স্থানীয় কয়েকজন বিষয়টি দেখে ফেলায় একরামুল দৌড়ে পালিয়ে যায়। ওই ছাত্রী বিষয়টি পরিবারের সদস্যদের জানায়।

ঘটনার দুইদিন পর শিশুটির মা বাদী হয়ে জোরারগঞ্জ থানায় মামলা দায়ের করেন। পুলিশ একরামুলকে গ্রেফতার করে। তদন্ত শেষে পুলিশ ২০১৯ সালের ৭ ডিসেম্বর আদালতে অভিযোগপত্র জমা দেন। ২০২০ সালের ১২ অক্টোবর আদালত আসামির বিরুদ্ধে অভিযোগ গঠন করে বিচার শুরুর আদেশ দেন। অভিযোগ প্রমাণে রাষ্ট্রপক্ষ আটজনের সাক্ষ্য নেন।

বুধবার রায় ঘোষণার পর আদালত একরামুলকে কারাগারে পাঠানোর আদেশ দেন।

সারাবাংলা/আরডি/একেএম


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর