Saturday 07 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

মাথার ছোট্ট আঘাতেই শিল্পী ফরহাদের মৃত্যু

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট
২০ জুলাই ২০২২ ২৩:৩০

কক্সবাজার: টেকনিক্যাল স্কুল অ্যান্ড কলেজের প্রকৌশলী বিভাগের দ্বিতীয় বর্ষের ছাত্র তাহসিন ফরহাদ (২২) মোটরসাইকেল দুর্ঘটনায় মারা গেছেন। মিশুক আর সদা হাস্যজ্জ্বল ফ্যাশন প্রিয় এই যুবকের মৃত্যুতে আত্মীয়-স্বজন ও বন্ধু মহলের মাঝে নেমে এসেছে শোকের মাতম।

শিল্পী জগতের অনুপ্রাণিত করা তার তরুণ শিল্পী পারভেজ জানায়, মাথার একটি ছোট্ট আঘাতেই মারা গেছে তাহসিন ফরহাদ। তার শরীরে অন্য কোথাও তেমন বড় আঘাত নেই। হেলমেট থাকলে হয়ত মারা যেত না। চিকিৎসকও জানায় একই কথা।

এদিকে হেলমেটের প্রসঙ্গে ট্রাফিক পুলিশ কর্মকর্তারা জানান, এই শহরের মোটরসাইকেল চালক যুবকদের মাঝে হেলমেট ব্যবহারে খুবই অনীহা। তারা ট্রাফিক আইনে শাস্তি ভোগ করতে রাজি থাকলেও হেলমেট পরতে রাজি নন।

এর আগে, মঙ্গলবার (১৯ জুলাই) রাত ১১টার দিকে কলাতলী পয়েন্টে মোটরসাইকেল নিয়ন্ত্রণ হারিয়ে দাঁড়িয়ে থাকা বাসের পেছনে ধাক্কা লাগলে এই দুর্ঘটনা ঘটে। পরে প্রত্যক্ষদর্শীরা ফরহাদকে উদ্ধার করে কক্সবাজার সদর হাপাসালে নিয়ে যায়। হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় একদিন পর বুধবার সকালে তার মৃত্যু হয়। সে শহরের বাদশাঘোনার নুরুল আজিমের ছেলে।

কক্সবাজার সদর হাসপাতালের জরুরি বিভাগের চিকিৎসক জানায়, তার মাথায় আঘাত লেগেছে। সন্ধ্যা ৭টার দিকে বড় কবরস্থানে তার নামাজে জানাযা সম্পন্ন হয়। তার মৃত্যুতে পরিবার, আত্মীয়-স্বজনে ও বন্ধু মহলের মাঝে শোকের মাতম চলছে।

হেলমেটের প্রসঙ্গে ট্রাফিক পুলিশের সহকারী পুলিশ সুপার এম এম রকীব উর রাজা জানান, শহরের বিভিন্ন পয়েন্টে মোটেরসাইকেলের কাগজপত্র চেক করার সময় হেলমেটের বিষয়টি সবচেয়ে বেশি গুরুত্ব দেওয়া হয়। কারণ, এখানে অনেকেরই কাগজপত্র ঠিক থাকলেও হেলমেট থাকে না। বিশেষ করে যুবকদের মাঝে হেলমেট ব্যবহারে অনীহা দেখা যায়। অনেকে আইন অমান্য করায় জরিমানা দিতে রাজি হলেও হেলমেট ব্যবহারে রাজি নন। এ ব্যাপারে সচেতন হওয়া উচিৎ।

সারাবাংলা/একেএম


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর