Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

এমপি-মন্ত্রীদের এসি বন্ধ করতে ইসলামী ঐক্য জোটের আহ্বান

স্পেশাল করেসপন্ডেন্ট
২১ জুলাই ২০২২ ১৩:১৩

ঢাকা: জ্বালানি সংকটকালে দেশের মন্ত্রী, সংসদ সদস্য (এমপি), সরকারি-বেসরকারি কর্মকর্তা ও বৃত্তবানদের বাড়ি থেকে ছয় মাসের জন্য এয়ারকন্ডিশন (এসি) বন্ধের জন্য সরকারের প্রতি আহ্বান জানিয়েছেন বাংলাদেশ ইসলামী ঐক্য জোটের সভাপতি মিসবাহুর রহমান চৌধুরী। পাশাপাশি রাজনৈতিক দল নিবন্ধন সংক্রান্ত আরপিও সংশোধনে দাবি জানিয়েছেন তিনি।

বৃহস্পতিবার (২১ জুলাই) জাতীয় প্রেস ক্লাবে জহুর হোসেন হলে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এ দাবি করেন মিসবাহুর রহমান চৌধুরী। এ সময় নির্বাচন কমিশনের রাজনৈতিক দল নিবন্ধন সংক্রান্ত আরপিও সংশোধনসহ জ্বালানি সংকট নিরসনে একাধিক দাবি জানিয়েছেন তিনি।

বিজ্ঞাপন

দাবিগুলোর মধ্যে রয়েছে— দেশবিরোধী ষড়যন্ত্রকারীদের সঠিক তালিকা করে তাদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা গ্রহণ করতে হবে। নতুন রাজনৈতিক দল নিবন্ধন বিষয়ে কমিশনের তিনটি অপশন অযৌক্তিক। ভোটারদের প্রকাশ্য সমর্থনে কাগজপত্র জমা দেওয়া সম্পূর্ণ অসংবিধানিক, তাই আরপিও থেকে এই বিধান বাতিল করতে হবে।

বর্তমান জ্বালানি সংকট নিরসনের জন্য সরকারের নেওয়া উদ্যোগ সমর্থন করে মিসবাহুর রহমান চৌধুরী আরও দাবি করেন, এই ক্রান্তিকালে দেশের মন্ত্রী, এমপি, সরকারি-বেসরকারি কর্মকর্তা ও বিত্তবানদের বাড়ি থেকে ছয় মাসের জন্য এসি ও অহেতুক বিদ্যুৎ ব্যবহার বন্ধের আইনি পদক্ষেপ নিতে হবে। পরিবার প্রতি একটির বেশি প্রাইভেট গাড়ি ব্যবহার বন্ধ করতে হবে। সিস্টেম লসের নামে বিদ্যুৎ ও গ্যাস চুরি বন্ধ করতে হবে। সকল সরকারি-বেসরকারি অফিস সময় কমিয়ে আনতে হবে। অনর্থক বিদেশ ভ্রমণ নিষিদ্ধ করতে হবে। কৃষি খাতে ভর্তুকে বাড়িয়ে খাদ্য উৎপাদন ব্যাপক বৃদ্ধি করার ব্যবস্থা নিতে হবে। দুর্নীতিবাজ কালোবাজারি মজুতদার, সিন্ডিকেট ও বিদেশে টাকা পাচারকারীদের বিরুদ্ধে কার্যকর ব্যবস্থা নিতে হবে।

বিজ্ঞাপন

কুচক্র গোষ্ঠীর ফাঁদে পড়ে কিছু সহজ-সরল আলেম বেশ কিছুদিন যাবৎ জেল হাজতে আছেন। বাংলাদেশ ইসলামী ঐক্যজোট এ সমস্ত নিরীহ আলেমদের জামিনে মুক্তি দিয়ে মামলাগুলো দ্রুত তদন্ত করার জোর দাবি জানাচ্ছে। এছাড়া প্রাকৃতিক দুর্যোগ বা অন্য যেকোনো সংকটে দেশের মানুষের সর্বনাশ করে যারা রাজনীতি করতে চায় তাদের থেকে হুঁশিয়ার থাকার জন্য সরকারের প্রতি আহ্বান জানিয়েছেন ইসলামী ঐক্য জোটের এ শীর্ষ নেতা।

এ সময় দলটির মহাসচিব মুক্তির মনিরুজ্জামান, কেন্দ্রীয় নেতা জামান উদ্দিন তাজুল ইসলাম ও জুলকার নাঈমসহ আরও অনেক নেতা উপস্থিত ছিলেন।

সারাবাংলা/এএইচএইচ/এনএস

বাংলাদেশ ইসলামী ঐক্য জোট

বিজ্ঞাপন
সর্বশেষ

ভারত থেকে ফিরলেন ৯ বাংলাদেশি তরুণী
২৭ সেপ্টেম্বর ২০২৪ ১২:২৩

আজ জাতিসংঘে বাংলায় ভাষণ দেবেন ড. ইউনূস
২৭ সেপ্টেম্বর ২০২৪ ১২:০৪

সবজি-মুরগির বাজার চড়া, অধরা ইলিশ
২৭ সেপ্টেম্বর ২০২৪ ১১:১০

সম্পর্কিত খবর