Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

পুতিনের অসুস্থতার খবর ভুয়া: সিআইএ

আন্তর্জাতিক ডেস্ক
২১ জুলাই ২০২২ ১৩:৪১

রুশ প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিনের গুরুতর অসুস্থতা, এমনকি ক্যানসারে আক্রান্ত হওয়ার খবর যেসব পশ্চিমা সংবাদমাধ্যমে এসেছে তার কোনো ভিত্তি নেই বলে জানিয়েছে মার্কিন গোয়েন্দা সংস্থা সিআইএ। সিআইএ পরিচালক উইলিয়াম বার্নস বলেছেন, পুতিনের শারীরিক অবস্থা অস্থিতিশীল এমন কোনো গোয়েন্দা তথ্য তাদের কাছে নেই।

বিবিসি বলছে, বিশ্বের অন্যতম পরাশক্তির নেতা পুতিন ৭০-এ পা দিয়েছেন। বয়স বাড়ার পাশাপাশি তার অসুস্থতার খবরও বাড়ছে। তবে সেসব খবর বেশিরভাগ সময় হয় অনুমান নির্ভর এবং অনিশ্চিত।

বিজ্ঞাপন

করোনা মহামারির দুই বছরে জনসমাগম কমিয়ে দিয়েছিলেন পুতিন, এমনকি সরকারি বৈঠকগুলোতেও খুব একটা দেখা যায়নি তাকে। জ্যেষ্ঠ সহযোগীদের দীর্ঘ টেবিলের অপর প্রান্তে রেখে তিনি আলাপ সেরেছেন। তখনই পুতিনের অসুস্থতার খবর ছড়িয়ে পড়ে পশ্চিমা সংবাদমাধ্যমগুলোতে। তবে বরাবরই তা নাকচ করে আসছে ক্রেমলিন।

এ বছর ফেব্রুয়ারির শেষ সপ্তাহে ইউক্রেনে আগ্রাসন চালানোর পর থেকে যুক্তরাষ্ট্র ও ইউরোপীয় দেশগুলোর সঙ্গে দুই বিপরীত মেরুতে অবস্থান করছে রাশিয়া। যুদ্ধের জেরে রাশিয়ার ওপর নিষেধাজ্ঞার বোঝা চাপিয়ে ইউক্রেনকে অস্ত্র সরবরাহ করছে যুক্তরাষ্ট্র ও তার মিত্ররা।

সিআইএ প্রধান এমন সময়ে পুতিনের অসুস্থতার গুজব উড়িয়ে দিলেন, যখন যুক্তরাষ্ট্র ইউক্রেনকে আরও অস্ত্র, সমর সরঞ্জাম সরবরাহের ঘোষণা দিয়েছে।

সারাবাংলা/একেএম

ভ্লাদিমির পুতিন রাশিয়া সিআইএ

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর