Friday 06 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

জাতির স্বার্থে অবাধ ও অংশগ্রহণমূলক নির্বাচন প্রয়োজন: সিইসি

স্পেশাল করেসপন্ডেন্ট
২১ জুলাই ২০২২ ১৭:৩৪

ঢাকা: প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কাজী হাবিবুল আউয়াল বলেছেন, জাতির স্বার্থে দেশে অবাধ ও অংশগ্রহণমূলক জাতীয় নির্বাচন অনিবার্যভাবে প্রয়োজন। সে লক্ষ্যে আমাদের প্রচেষ্টা অব্যাহত আছে, থাকবে।

সিইসি বলেন, ‘নির্বাচনে প্রতিযোগিতা ও প্রতিদ্বন্দ্বিতা প্রয়োজন। পক্ষ-প্রতিপক্ষের সক্রিয় অংশগ্রহণে নির্বাচনে একটি ভারসাম্য প্রতিষ্ঠা হয়ে থাকে। এতে করে সম্ভাব্য অনিয়ম, কারচুপি, দুর্নীতি, অর্থশক্তির বৈভব ও পেশিশক্তির প্রভাব বহুলাংশে নিয়ন্ত্রিত হতে পারে। এটি আমরা আন্তরিকভাবে বিশ্বাস করি।’

বৃহস্পতিবার (২১ জুলাই) রাজধানীর আগারগাঁওয়ে নির্বাচন কমিশন ভবনে বাংলাদেশ জাতীয় পার্টির সঙ্গে সংলাপে তিনি এ সব কথা বলেন। প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কাজী হাবিবুল আউয়াল সভাপতিত্বে সংলাপে ইসি কমিশনার মো. আলমগীর, রাশেদা সুলতান, আনিছুর রহমান ও বিগ্রেডিয়ার জেনারেল (অব.) আহসান হাবিব খান ও ইসি সচিব হুমায়ন কবির খোন্দকার উপস্থিত ছিলেন।

বাংলাদেশ জাতীয় পার্টির চেয়ারম্যান প্রফেসর ডা. এম এ মুকিত ও মহাসচিব এ. এন. এম সিরাজুল ইসলাম, প্রেসিডিয়াম সদস্য ফারুকুল ইসলাম খান, মো: হানিফ দিহিদার, এইচ এম মাসুম বিল্লাহ, আওলাদ হোসেন, মো. মোস্তাক আলম খানসহ ১৩ সদস্যর একটি প্রতিনিধি দল ইসির সংলাপে অংশ নেন।

প্রধান নির্বাচন কমিশনার বলেন, ‘সংলাপের কয়েকটি পর্ব শেষ হয়েছে। নির্বাচনে রাজনৈতিক দলগুলোর অংশগ্রহণের কথা আমরা পুনর্ব্যক্ত করে যাচ্ছি। সব রাজনৈতিক দলকে নির্বাচনে অংশ নিতে আমরা বারবার অনুরোধ করে যাচ্ছি।’

সারাবাংলা/জিএস/একে

জাতীয়-নির্বাচন টপ নিউজ প্রধান নির্বাচন কমিশনার সিইসি


বিজ্ঞাপন
সর্বশেষ

৯০০তম গোলে ইতিহাস গড়লেন রোনালদো
৬ সেপ্টেম্বর ২০২৪ ০৯:০৪

সম্পর্কিত খবর