Friday 06 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

‘ধর্মানুভূতিতে আঘাত দিলে আইনের হাতে তুলে দিন’

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট
২১ জুলাই ২০২২ ১৮:০৭

নড়াইল: আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক মাহবুব-উল-আলম হানিফ বলেছেন, ‘আমরা চাই লোহাগড়ার দিঘলিয়ার সাম্প্রদায়িক হামলার ঘটনার সঙ্গে যারা জড়িত, তাদের খুঁজে বের করে দৃষ্টান্তমুলক শাস্তির আওতায় আনা হোক। অপরাধীদের শাস্তির ব্যাবস্থা করা হলে ভবিষ্যতে কেউ আর আইন নিজের হাতে তুলে নিয়ে এই ধরনের ঘটনা ঘটাবেন না।’

একইসঙ্গে, যদি কেউ ধর্মীয় অনুভূতিতে আঘাত এনে কোন পোস্ট দেয়; দেশে আইন আছে, তাকে আইনের হাতে তুলে দিন। কেউ আইন নিজের হাতে তুলে নিবেন না বলে আহ্বান জানান হানিফ।

তিনি আরও বলেন, ‘এখানে যে ঘটনা ঘটেছে তা অত্যন্ত দুঃখজনক। আমরা এর তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাই। আমরা ক্ষতিগ্রস্তদেরও আশ্বস্ত করেছি, প্রধানমন্ত্রী শেখ হাসিনা ঘটনা শোনার পরই দ্রুত ব্যাবস্থা গ্রহনের জন্য নির্দেশনা দিয়েছেন।’

খালেদা জিয়ার বিচার শুরুর পর থেকে ফেসবুকে উসকানিমূলক পোষ্ট দিয়ে সাম্প্রদায়িক সংঘাত সৃষ্টি করা হচ্ছে। সেই রামুর ঘটনা থেকে নাসরিনগর, সকল ঘটনার সঙ্গে একটি যোগসূত্র খুঁজে পাওয়া যায়। মনে হয় এ ঘটনাগুলো পরিকল্পিতভাবে ঘটানো।

বৃহস্পতিবার (২১ জুলাই) সকালে নড়াইলের লোহাগড়া উপজেলার দিঘলিয়ায় হিন্দু সম্প্রদায়ের ক্ষতিগ্রস্ত বাড়িঘর, দোকান ও মন্দির পরিদর্শন কালে তিনি এসব কথা বলেন।

এ সময় উপস্থিত ছিলেন নড়াইল-২ আসনের সংসদ সদস্য মাশরাফি বিন মোর্ত্তজা, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান নিজাম উদ্দিন খান নিলু, যুগ্ম সাধারণ সম্পাদক রাশিদুল বাশার ডলার, উপজেলা আওয়ামী লীগের সভাপতি মুন্সি আলাউদ্দিন, সম্পাদক ও পৌর মেয়র সৈয়দ মসিয়ূর রহমান, দিঘলিয়া ইউপি আওয়ামী লীগের সভাপতি স ম ওহিদুর রহমান।

প্রসঙ্গত, ১৫ জুলাই লোহাগড়া উপজেলার দিঘলিয়ায় মহানবী (সা.) কে নিয়ে ফেসবুকে কটূক্তির ঘটনায় জের ধরে বিক্ষুদ্ধ লোকজন সাহাপাড়ার পাঁচটি বাড়ি ও দিঘলিয়া বাজারের ছয়টি দোকান ভাঙচুর করে। এর মধ্যে, গোবিন্দ সাহার বাড়িতে আগুন ধরিয়ে দেয়। এছাড়া সাহাপাড়ার মন্দিরের চেয়ার ও সাউন্ডবক্স এবং আখড়াবাড়ি মন্দির ভাঙচুর ও মহাশ্মশান কালিবাড়ি মন্দির ক্ষতি করে। পরিস্থিতি নিয়ন্ত্রণে ঘটনাস্থলে বিপুলসংখ্যক পুলিশ ও র‌্যাব মোতায়েন রয়েছে।

সারাবাংলা/একেএম


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর